শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সংক্রমণ-মৃত্যু কমছে রাজশাহী-খুলনায়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও খুলনা

সংক্রমণ-মৃত্যু কমছে রাজশাহী-খুলনায়

করোনায় সংক্রমণ ও মৃত্যু কমছে রাজশাহী ও খুলনায়। রোগী কম হওয়ায় হাসপাতালের করোনা বিশেষায়িত শয্যার সংখ্যা কমিয়ে আনা হচ্ছে রাজশাহীতে। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী জানান, করোনা সংক্রমণের হার কমিয়ে আনার ক্ষেত্রে দেশের অন্য বিভাগগুলোর তুলনায় এগিয়ে রাজশাহী। কমেছে মৃত্যুহারও। রোগী কম হওয়ায় হাসপাতালের করোনা বিশেষায়িত শয্যার সংখ্যা কমিয়ে আনা হচ্ছে। তবে সংক্রমণ আরও কমিয়ে আনতে কঠোর স্বাস্থ্যবিধি মানার পক্ষে জনস্বাস্থ্যবিদরা। দেড় মাস আগে রাজশাহীতে তান্ডব চালিয়েছে করোনা। সংক্রমণ ও মৃত্যু যেন রেকর্ড ভাঙার প্রতিযোগিতায় নেমেছিল। কিন্তু আগস্টের শেষ দিকে এসে কমতে শুরু করেছে সংক্রমণ ও মৃত্যু। রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের তথ্য বলছে, এক সপ্তাহ ধরে সংক্রমণ কমছে। সেই সঙ্গে কমছে মৃত্যু। গত তিন মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু ছিল বৃহস্পতিবার। এদিন ছয়জনের মৃত্যু হয় করোনা ওয়ার্ডে।

নিজস্ব প্রতিবেদক, খুলনা জানান, প্রায় আড়াই মাস পর খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে সর্বনিম্ন মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগের পাঁচ জেলায় সাতজনের মৃত্যু হয়েছে। এর আগে ১১ জুন বিভাগে করোনায় ছয়জন ও ৯ জুলাই সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়। গতকাল খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর এ তথ্য নিশ্চিত করেছে। জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা ও কুষ্টিয়ায় দুজন করে করোনায় মারা গেছেন। এর বাইরে নড়াইল, মাগুরা মেহেরপুরে একজন করে মারা গেছেন।

এ ছাড়া গতকাল বিভাগের ১০ জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯৭ জন। এর মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৬৫, কুষ্টিয়ায় ৫৪, যশোরে ৪২ ও ঝিনাইদহে ২৯ জন করোনা শনাক্ত হয়েছেন। বিভাগে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৯৬১ জনের। এর মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৫০, কুষ্টিয়ায় ৭১৫ ও যশোরে ৪৫১, বাগেরহাটে ১৩৯, চুয়াডাঙ্গায় ১৮৬, ঝিনাইদহে ২৫৪, মাগুরায় ৮৮, মেহেরপুরে ১৭৮, নড়াইলে ১১৩ ও সাতক্ষীরায় ৮৭ জন রয়েছেন।

এদিকে গতকাল খুলনার পাঁচ হাসপাতালের মধ্যে দুটিতে করোনায় দুজনের মৃত্যু হয়েছে। ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে চিকিৎসাধীন খুলনা সদরের মনজিলা (৬৯) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ছাড়া আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাটের কচুয়ার আবদুর রহমান শেখ (৭৮) নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর