শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

কাজের মানোন্নয়নে চোরদের কেসিসি থেকে তাড়ানো হবে

বাজেট ঘোষণাকালে খুলনা মেয়র

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেছেন, ‘সিটি করপোরেশনে (কেসিসি) কর্মরত কিছু নামকরা লোককে এক মাসের মধ্যেই সাসপেন্ড করা হবে। তাদের বাড়ি পাঠিয়ে দিলে কোনো ক্ষতি হবে না। তাতে কাজ আরও ভালো হবে। এরা পাকা চোর। কোন জায়গায় স্টিমেটে (বরাদ্দ) কী আছে, কীভাবে চুরি করতে হবে জানে। এদের জন্য উন্নয়ন কাজে মান খারাপ হয়। করপোরেশন থেকে চোরদের তাড়ানো হবে। এখন থেকে চুরি ধরা পড়লে চোর সঙ্গে সঙ্গে সাসপেন্ড করা হবে।’ গতকাল সিটি মেয়র কেসিসির ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণাকালে এসব কথা বলেন। এ সময় ২০২১-২২ অর্থবছরে ৬০৮ কোটি ২ লাখ ৫৬ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। প্রস্তাবিত বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৯৮ কোটি ৮৫ লাখ ৯৩ হাজার টাকা।

 

 এবং সরকারি বরাদ্দ ও উন্নয়ন সহযোগী সংস্থা হতে উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৪০৯ কোটি ১৬ লাখ ৬৩ হাজার টাকা। প্রস্তাবিত বাজেটে সড়ক ও ড্রেনেজ উন্নয়ন, জলাবদ্ধতার নিরসন, বর্জ্য ব্যবস্থাপনা, নাগরিকসেবা সম্প্রসারণ মশক নিধন গুরুত্ব পেয়েছে। এর আগে ২০২০-২১ অর্থবছরে বাজেট লক্ষ্যমাত্রা ছিল ৫০৪ কোটি ৩১ লাখ ২২ হাজার টাকা। যা সংশোধিত আকারে হয়েছে ৩৬৯ কোটি ১৯ লাখ ২৬ হাজার টাকা। লক্ষ্যমাত্রা অর্জনের হার ৭৩.২০ শতাংশ।

সিটি মেয়র বলেন, বর্তমানে নগরীতে বিভিন্ন দাতা সংস্থার ১৫টি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। ২০২১-২০২২ অর্থবছরে ১৫৩ কোটি ১৬ লাখ ৬৩ হাজার টাকার উন্নয়ন সহায়তা পাওয়া যাবে। জাতীয় এডিপিভুক্ত তিনটি প্রকল্পে ২০১ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেসিসির অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি শেখ মো. গাউসুল আজম। এ সময় কেসিসির প্যানেল মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা, ব্যবসায়ী নেতারা ও সুশীল সমাজের প্রতিনিধি, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর