শনিবার, ২৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সন্তান ছাড়া থাকতে চান না জাপানি শিশুদের বাবা-মা

নিজস্ব প্রতিবেদক

জাপানি দুই শিশুর মা নাকানো এরিকো ও বাবা বাংলাদেশি ইমরান শরীফ দুজনই চাচ্ছেন সন্তানদের কাছে রাখতে। গতকাল এরিকোর আইনজীবী জানান, দুপক্ষের সমঝোতার জন্য বৃহস্পতিবার রাতে একটি বৈঠক হয়েছে। তবে কোনো সিদ্ধান্ত না আসায় আবারও বৈঠকের চিন্তা করা হচ্ছে। এদিকে গতকালও উইমেন সাপোর্ট সেন্টারে সন্তানদের সঙ্গে দেখা করেছেন এরিকো ও শরীফ। আদালতের আদেশ অনুযায়ী সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত ১০ ও ১১ বছর বয়সী দুই কন্যার সঙ্গে সময় কাটান এরিকো। অন্যদিকে বিকাল ৩টায় সন্তানদের কাছে যান শরীফ। নাকানো এরিকোর আইনজীবী মোহাম্মদ শিশির মনির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, যেহেতু মা এরিকো এবং বাবা ইমরান শরীফের তালাক আনুষ্ঠানিকভাবে হয়নি। তাই সমঝোতা করতে তাদের অনুরোধ করেছে আদালত। সে চেষ্টাই করতে চান মা এরিকো। বৃহস্পতিবার রাতে এ সংক্রান্ত একটি বৈঠকে আমরা   বসেছিলাম। তবে সেখান থেকে কোনো সিদ্ধান্ত আসেনি। বাবা-মা দুজনই যে কোনো মূল্যে সন্তানদের কাছে রাখতে চান। তাই আবারও বৈঠকে বসার বিষয়ে চিন্তা করা হচ্ছে।

 

মেয়ে দুটির বাবা বাংলাদেশি ইমরান শরীফের কাছ থেকে সন্তানদের নিজের জিম্মায় পেতে গত ১৯ আগস্ট হাই কোর্টে রিট করেন নাকানো এরিকো। রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ ওই দুই শিশুকে ৩১ আগস্ট আদালতে হাজির করার নির্দেশ দেয়। গুলশান ও আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শিশুদের আদালতে উপস্থিতি নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়।

পরে ২২ আগস্ট রাতে ১০ ও ১১ বছর বয়সী মেয়ে দুটিকে হেফাজতে নেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরদিন বিষয়টি আদালতের নজরে আনা হলে শিশু দুটিকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে উন্নত পরিবেশে রাখার নির্দেশ দেয় হাই কোর্ট। এ সময়ের মধ্যে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত মা এবং বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বাবা শিশুদের সঙ্গে সময় কাটাতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়।

সর্বশেষ খবর