শনিবার, ২৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ইভ্যালির দায় নিতে রাজি নয় যমুনা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক

ইভ্যালিতে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী যমুনা গ্রুপের ২০০ কোটি টাকা বিনিয়োগের যে খবর এসেছিল, তা আদৌ চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন একজন কর্মকর্তা। যমুনা গ্রুপের পরিচালক (কমার্শিয়াল) শামসুল হাসান গতকাল গণমাধ্যমকে বলেন, ইভ্যালির সঙ্গে তাদের আলোচনা হয়েছে, আর্থিক বিবরণী বুঝতে এখনো অডিট চলছে। সেসব কাজ শেষ হওয়ার আগে হ্যাঁ বা না কিছু বলার সময় এখনো আসেনি। আর ইভ্যালির আগের ব্যবসার দায় নিতেও তারা রাজি নন।

জুলাইয়ের শেষে যমুনা গ্রুপের ১ হাজার কোটি টাকা বিনিয়োগ পাওয়ার খবর দেওয়া হয় ইভ্যালির এক সংবাদ বিজ্ঞপ্তিতে। সেখানে বলা হয়েছিল, প্রাথমিক বিনিয়োগ হবে ২০০ কোটি টাকা; ধারাবাহিকভাবে বিভিন্ন পর্যায়ে মোট ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ।

যমুনা গ্রুপের পরিচালক শামসুল হাসান গতকাল গণমাধ্যমকে বলেন, তাদের সঙ্গে বিনিয়োগ-সংক্রান্ত আলাপ-আলোচনা হয়েছিল। তাদের কাগজপত্রগুলো অডিট  করিয়ে দেখছি। পজিটিভ কিছু থাকলে সে ক্ষেত্রে বিবেচনা করা যেতে পারে। কিন্তু আমরা চাইনি এই পর্যায়ে গণমাধ্যমে কিছু আসুক। কারণ বলার মতো কোনো অগ্রগতি এখনো হয়নি। অডিট কতটা এগিয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘ওই পর্যন্ত তাদের কী অবস্থা। আমরা যদি ওদের সঙ্গে যাইও সে ক্ষেত্রে আমরা কিন্তু তাদের প্রিভিয়াস লায়েবিলিটি নেব না। এ সমস্ত দায়-দেনা আমরা নেব না। এগুলো আগে পরিষ্কার করতে হবে।’

প্রাথমিকভাবে ২০০ কোটি টাকা বিনিয়োগে সম্মত হওয়ার কথাও অস্বীকার করেন শামসুল হাসান।

সর্বশেষ খবর