সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বুদ্ধিজীবী কবরস্থানে বুলবুল চৌধুরীর দাফন

সাংস্কৃতিক প্রতিবেদক

বাংলা একাডেমি থেকে ফুলেল শ্রদ্ধা নিয়ে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন কথাসাহিত্যিক ও বাংলা একাডেমির ফেলো বুলবুল চৌধুরী। শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য গতকাল বেলা ১১টায় বুলবুল চৌধুরীর মরদেহ একাডেমি প্রাঙ্গণে আনা হয়। শ্রদ্ধাঞ্জলি পর্বের শুরুতেই একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদার নেতৃত্বে ফুলেল শ্রদ্ধা জানান একাডেমির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। এ সময় আরও শ্রদ্ধা নিবেদন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব অসীম কুমার দে, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, প্রকাশক ফরিদ আহমেদ, মাজহারুল ইসলাম, শাহাদাত হোসেন, আলমগীর সিকদার লোটন, শ্যামল পাল, হাবিবুর রহমান রুবেল, তপন মাহমুদ প্রমুখ।

প্রাতিষ্ঠানিক ও সাংগঠনিকভাবে শ্রদ্ধা নিবেদন করে জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি, প্রকাশনা সংস্থা-পুথিনিলয়, নবান্ন প্রকাশনী।

দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী শ্রদ্ধা নিবেদন শেষে বাংলা একাডেমি প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ৯টায় বাংলাবাজার এলাকায় বাসার পাশে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাদ জোহর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বুলবুল চৌধুরীর দাফন সম্পন্ন করা হয়।

গত ২৮ আগস্ট সন্ধ্যা ৬টার দিকে মৃত্যুবরণ করেন বুলবুল চৌধুরী। তিনি দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর