সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বিশেষ পরীক্ষার আশ্বাসে নীলক্ষেত ছেড়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বিশেষ পরীক্ষা অনুষ্ঠানের আশ্বাসে নীলক্ষেত মোড়ের অবরোধ তুলে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। এ জন্য কর্তৃপক্ষকে দুই দিনের সময় বেঁধে দিয়েছেন তারা। এর আগে সাত কলেজের বিভিন্ন বিভাগের চতুর্থ বর্ষের পরীক্ষায় শিক্ষার্থীদের ‘গণহারে অকৃতকার্য’ হওয়ার খবর জানা যায়। ওই পরীক্ষার ফলাফল পুনর্মূল্যায়নের দাবিতে গতকাল বেলা ১১টা থেকে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় পুনর্মূল্যায়ন সম্ভব না হলে ১০ দিনের মধ্যে বিশেষ পরীক্ষা এবং ফলাফল প্রকাশের তারিখ ঘোষণার কথাও বলেন তারা। পরে বিশেষ পরীক্ষার আশ্বাস পাওয়ার পর দুপুরে নীলক্ষেত মোড় ছেড়ে যান তারা। প্রতিনিধি দলের একজন তিতুমীর কলেজের শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, স্যার বিশেষ পরীক্ষার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।

তিনি বিভাগীয় চেয়ারম্যান স্যারদের সঙ্গে আলোচনা করে পরীক্ষার তারিখ জানানোর কথা বলেছেন। আমরা এ জন্য দুই দিনের সময় বেঁধে দিয়েছি। তার আশ্বাসের ভিত্তিতে আমরা আন্দোলন স্থগিত করেছি। দুই দিন পর ইতিবাচক সিদ্ধান্ত পাওয়া না গেলে আমরা আবারও আন্দোলনে ফিরব।

শিক্ষার্থীদের দেওয়া তথ্যমতে, ইডেন কলেজের ইংরেজি বিভাগের  ২১০ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭৫ জন, তিতুমীর কলেজের ২৪১ জনের মধ্যে ১৯৩ জন, সরকারি বাঙলা কলেজের ১১৬ জনের মধ্যে ৯২ জন অকৃতকার্য হয়েছেন। বাকি চার কলেজেও একই অবস্থার কথা বলছেন তারা। অন্য বিভাগগুলোতেও কমবেশি একইভাবে অকৃতকার্য হয়েছেন শিক্ষার্থীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর