বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

নীলনকশা বাস্তবায়নে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক

নীলনকশা বাস্তবায়নে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে না

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাইর পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়নে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না। করোনার কারণে নয় বরং জাতির ভবিষ্যৎ ধ্বংসের জন্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে জাতিকে মেধাহীন করার চক্রান্ত চলছে। গতকাল জাতীয় প্রেস ক্লাব চত্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তবে তিনি একথা বলেন।

মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, আশরাফ আলী আকন, মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ২ সেপ্টেম্বর সারা দেশে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে পীর চরমোনাই আরও বলেন, বিশ্বের যে সব দেশে করোনা মহামারী ভয়াবহ আকার ধারণ করেছে সে দেশগুলোতেও ইতিমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। আমাদের দেশেও বিশেষজ্ঞরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরামর্শ দিয়ে আসছেন। কিন্তু সরকার সেদিকে কর্ণপাত করছে না। তিনি বলেন, দেশের অভিভাবকরা আমাদের কাছে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে তাদের উদ্বেগের কথা জানিয়ে আসছে। আমরাও শান্তিপূর্ণভাবে সরকারের কাছে বার বার দাবি জানিয়ে আসছি। এখন দেশের ভবিষ্যৎ চিন্তা করে আমরা রাজপথে নেমে এসেছি। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে পর্যায়ক্রমে কঠোর কর্মসূচি দেওয়া হবে। এ সময় তিনি ‘ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারের অনুমতি প্রয়োজন’ সরকারের এমন উদ্যোগের বিরোধিতা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর