শিরোনাম
বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা

রংপুর-ঢাকা মহাসড়কের মাঝখানে হাট

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের পীরগঞ্জ উপজেলায় ঢাকা-রংপুর মহাসড়কের মাঝখানে দীর্ঘদিন থেকেই হাট বসছে। যে কোনো মুহূর্তে ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। এ অবস্থা কয়েক বছর থেকে চললেও বিষয়টি কারও নজরে আসছে না। রামনাথপুর ইউনিয়নের খেদমতপুরে রংপুর-ঢাকা মহাসড়কের মাঝখানে কচুর হাট বসে প্রতিদিন। আর দুই পাশের সড়ক দিয়ে আন্তঃজেলা ও দূরপাল্লার শত শত যানবাহন চলাচল করছে। উপজেলার একমাত্র কচুর হাট খেদমতপুর গনিরহাট নামে পরিচিত। চলতি বছরও এই হাটটি ১৬ লাখ ৫০ হাজার টাকা ইজারা দেওয়া হয়েছে। প্রতিদিন বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত কয়েক শ ব্যবসায়ী এখানে কচু বেচাকেনা করেন। দেশের অন্যান্য স্থানের চেয়ে এখানকার কচু ভালো হওয়ায় প্রতিদিন ট্রাকযোগে ঢাকাসহ বিভিন্ন স্থানে ব্যবসায়ীরা কচু নিয়ে যান। স্থানীয়রা জানান, কচুর হাটের জন্য ১ একর ৯ শতক জমি রয়েছে। তারপরও হাটের সঙ্গে সংশ্লিষ্টরা মহাসড়কের মাঝখানে হাট বসিয়েছেন।

 হাটে কচু বিক্রি করতে আসা খাদেমুল ইসলাম জানান, হাটটি এখানে বসানো ঠিক হয়নি।

যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। হাট কর্তৃপক্ষ জানান, দুর্ঘটনা এড়াতে হাটের পক্ষ থেকে ১০ জন লোক হাট শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত সতর্ক সংকেত দেওয়ার জন্য রাখা হয়েছে। হাটের ইজারাদার মোফাজ্জল হোসেন বাদল মাস্টার জানান, এই হাটটি আগে থেকেই মহাসড়কের দুই পাশে বসত। রাস্তার দুই পাশে কাজ চলমান রয়েছে, এ কারণে আমরা রাস্তার মাঝখানে হাট বসিয়েছি।

 তিনি আরও বলেন, ওই হাটের নামে যে জায়গা রয়েছে, সেখানে ট্রাক যেতে পারে না। এ জন্য কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেই হাট বসানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর