বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

আশুলিয়ায় ক্লু-লেস হত্যার নেপথ্যের তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ঢাকার আশুলিয়ায় একটি ক্লু-লেস হত্যার সঙ্গে জড়িত থাকার অপরাধে তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- সাব্বির হোসেন, আনোয়ার হোসেন ও সুরুজ আলী। প্রাথমিক জিজ্ঞাসাবাদেই তারা স্বীকার করেছে হত্যাকান্ডে জড়িত থাকার কথা। অভিযুক্তরা পানির ড্রামে মরদেহটি গুম করে রাখে। ২৮ আগস্ট আশুলিয়ার একটি ভবনের গোসলখানা থেকে জয়নালের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে ১৪ আগস্ট থেকে নিহত আনোয়ারের খোঁজ পাওয়া যাচ্ছিল না। গতকাল বিকালে রাজধানীর কাওরানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এসব তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক আবদুল মোত্তাকিম। তিনি বলেন, আশুলিয়ার একটি গার্মেন্টে চাকরি করতেন সাব্বির হোসেন ও তার স্ত্রী। সেখানেই তারা একটি বাসায় থাকতেন। সেই বাড়িতেই সাবলেট হিসেবে ভাড়া থাকতেন সাব্বিরের বন্ধু জয়নাল।

বসবাসের সূত্র ধরে জয়নালের সঙ্গে সাব্বিরের স্ত্রীর পরকীয়া সম্পর্ক গড়ে উঠেছে এমন সন্দেহ করেন সাব্বির। পরে জয়নালকে হত্যার পরিকল্পনা করেন তিনি। গ্রাম থেকে বন্ধু আনোয়ার এবং সুরুজকে ঢাকায় নিয়ে আসেন। তাদের সহযোগিতায় শ্বাসরোধে হত্যার পর জয়নালের মরদেহ ফ্ল্যাটের বাথরুমের ড্রামে রেখে দেন। এরপর আশুলিয়া থেকে পালিয়ে আত্মগোপনে চলে যান। এ ঘটনায় থানায় মামলা হয়। ক্লু-লেস এই হত্যা মামলার রহস্য উদঘাটনে নামে আইনশৃঙ্খলা বাহিনী। পরে গতকাল ভোরে মানিকগঞ্জ থেকে অভিযুক্তদের গ্রেফতার করা হয়।

এক প্রশ্নের জবাবে মোত্তাকিম বলেন, গোয়েন্দা নজরদারি ও প্রযুক্তি ব্যবহার করে র‌্যাব আসামিদের শনাক্ত করে। বিদেশি অপরাধমূলক সিরিয়াল দেখে তারা মরদেহ গুমের ধারণা নেয়। এরপর তা গুম করা হয়। তবে মরদেহ পচে গন্ধ বের হওয়ার খবরে পুলিশ ফ্ল্যাট থেকে তা উদ্ধার করে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর