বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

উসকানিমূলক পোস্ট চট্টগ্রামে দুই মাদরাসা ছাত্র গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুন্ডের চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে ধর্মীয় উসকানিমূলক কর্মকান্ডের অভিযোগে দুই মাদরাসাছাত্রকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতার করে। এরা হলেন ঢাকার মোহাম্মদপুরের একটি মাদরাসার ছাত্র মুহাম্মাদ শিব্বির বিন নজির (২১) ও রিফাত খন্দকার (২১)। তাদের বিরুদ্ধে সীতাকুন্ড থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পুলিশ জানিয়েছে, সনাতন ধর্মাবলম্বীদের তীর্থস্থান হিসেবে পরিচিত চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে আজান দেওয়ার ছবি তুলে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় দুই যুবককে গ্রেফতার করা হয়। ২৭ আগস্ট ‘মুহাম্মাদ শিব্বির বিন নজির’ নামে একটি ফেসবুক আইডি থেকে চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় আজান দেওয়ার ছবি পোস্ট করা হয়।

চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী বলেন, ‘শিব্বির ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেন আর রিফাত সেটা শেয়ার করেন। শিব্বির সুন্দরবন ট্যুরিজম নামে একটি প্রতিষ্ঠানে ট্যুরিস্ট গাইড হিসেবে কাজ করেন। ২৭ আগস্ট পর্যটক নিয়ে তিনি চন্দ্রনাথ পাহাড়ে বেড়াতে গিয়ে উসকানিমূলক এ কর্মকান্ড করায় তাদের গ্রেফতার করা হয়।’

প্রসঙ্গত, চন্দ্রনাথ হিন্দু সম্প্রদায়ের তীর্থস্থান হিসেবে পরিচিত। এ পাহাড়ে ভারত-নেপালসহ বিশ্বের বিভিন্ন স্থান থেকে প্রতি বছর লাখো মানুষ সমবেত হন। পুণ্যলাভের আশায় শিবচতুর্দশীতে পাহাড়ের চূড়ায় শিবমন্দিরে যান তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর