রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

এডিসের লার্ভা পাওয়ায় ওয়াসার নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে মামলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

এডিসের লার্ভা পাওয়ায় মিরপুর-১ ওয়াসার নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমেদ মজুমদারের বিরুদ্ধে এ মামলা দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল এডিস মশা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে মিরপুরে ‘১০টায় ১০ মিনিট প্রতি শনিবার/নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটি বাস্তবায়নে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সরেজমিন পরিদর্শনকালে মিরপুর-১ ওয়াসা ভবনে উপস্থিত সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, ‘ওয়াসার মতো একটি প্রতিষ্ঠানের আঞ্চলিক অফিসের ভিতরে অস্বাস্থ্যকর পরিবেশ এবং বিভিন্ন জায়গায় অসংখ্য লার্ভা দৃশ্যমান থাকায় এর নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমেদ মজুমদারের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ব্যক্তিগত, সরকারি কিংবা বেসরকারি যে কোনো ভবনেই এডিসের লার্ভা পাওয়া গেলে কাউকে ছাড় দেওয়া হচ্ছে না, জরিমানাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’ এডিস মশা ও ডেঙ্গু মোকাবিলায় ওয়াক-আপ উচ্চবিদ্যালয়ে জনসচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার আগেই প্রতিষ্ঠানের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে। ডিএনসিসি মেয়রের উপস্থিতিতে মিরপুর-১-এর দক্ষিণ বিশিল ৪ নম্বর রোড এলাকায় ফুটপাথ ও রাস্তা দখল করে নির্মাণসামগ্রী রাখায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর