মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

করোনাহীন চট্টগ্রামের সাত উপজেলা

শনাক্ত হয়নি কোনো রোগী, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

করোনাহীন চট্টগ্রামের সাত উপজেলা

চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় করোনা টেস্ট হচ্ছে প্রতিদিনই। ধীরে ধীরে কমছে করোনায় মৃত্যু ও আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় জেলার সাত উপজেলায় কোনো ধরনের শনাক্ত হয়নি বা আক্রান্ত রোগী পাওয়া যায়নি। নতুনভাবে ৭৬ জন শনাক্তের মধ্যে চট্টগ্রাম মহানগরে ৫০ ও উপজেলাসমূহে ২৬ জন রয়েছেন।

মৃত্যু হয়েছে পাঁচজনের। তবে উপজেলা পর্যায়ে শনাক্ত ২৬ জনের মধ্যে সবচেয়ে বেশি রাউজানে করোনার রোগী পাওয়া গেছে বলে নিশ্চিত করেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জনসূত্রে আরও জানা গেছে, সবচেয়ে বেশি করোনা রোগী পাওয়া যায় রাউজানে। সেখানে ১৫ জনের শরীরে মেলে জীবাণু। এ ছাড়া বোয়ালখালীতে তিনজন, আনোয়ারা, ফটিকছড়ি ও সীতাকুন্ডে দুজন করে এবং পটিয়া ও হাটহাজারীতে একজন করে করোনা শনাক্ত হন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, চন্দনাইশ, রাঙ্গুনিয়া, মিরসরাই ও স›দ্বীপে কোনো করোনা পজিটিভ পাওয়া যায়নি।

অন্যদিকে চট্টগ্রামে মোট আক্রান্ত ১ লাখ ১২১ জন। এর মধ্যে মহানগরে ৭২ হাজার ৭০২ আর উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৪১৯ জন। আক্রান্তের মধ্যে গত ২৪ ঘণ্টার পাঁচজনসহ ১ হাজার ২৫১ জন মারা গেছেন। এর মধ্যে মহানগরে ৬৯৬ আর উপজেলায় ৫৫৫ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘চট্টগ্রামের ১২টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ২৫২ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। কমেছে আক্রান্ত। তবে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীলরা কঠোরভাবে কাজ করছেন করোনা নিয়ে। সরকারও আন্তরিক।’ ফলে ধীরে ধীরে করোনা রোগী কমছে বলে জানান তিনি।

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল এক্সিকিউটিভ কমিটির (ইসি) সেক্রেটারি অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘সারা দেশের মতো চট্টগ্রামের বিভিন্ন স্থানে করোনা টিকা দেওয়া শুরু হয়েছে আগেই। ফলে প্রতিটি এলাকায় এখন সতর্ক আছেন সবাই। সরকারের সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বিভিন্ন তৎপরতা চলছে। প্রতিটি হাসপাতালও চিকিৎসাসেবায় কোনো ধরনের কমতি দেখাচ্ছে না। করোনা শনাক্তদের আরও বেশি নজরদারি করা হচ্ছে বিভিন্ন হাসপাতালে। চেষ্টা চলছে করোনা রোগীদের দ্রুত চিকিৎসাসেবা দেওয়ার।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর