মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
এক নজরে

সাক্ষ্য দিলেন আরেক প্রত্যক্ষদর্শী সিএনজিচালক কামাল

সিনহা হত্যা মামলা

কক্সবাজার প্রতিনিধি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় দ্বিতীয় দফায় সাক্ষ্যগ্রহণের দ্বিতীয় দিনে গতকাল চতুর্থ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে। গতকাল সাক্ষ্য দিয়েছেন ঘটনার আরেক প্রত্যক্ষদর্শী, সিএনজি চালক কামাল হোসেন। পরে তাকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। পুলিশের গুলিতে সিনহা নিহতের সময় তিনি ঘটনাস্থলের কাছেই ছিলেন।  কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইলের আদালতে গতকাল সকাল ১০টা  থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এ সাক্ষ্যগ্রহণ চলে। সকাল পৌনে ১০টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে পুলিশের প্রিজনভ্যানে করে মামলার ১৫ আসামিকে আদালতের কাঠগড়ায় তোলা হয়। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ফরিদুল আলম জানিয়েছেন, গতকাল ৬ জন সাক্ষীকে নোটিস দেওয়া হয়েছিল।

তাদের মধ্যে যারা আজ হাজির হয়েছে তাদের পর্যায়ক্রমে আদালতে উপস্থাপন করা হবে। ইতিমধ্যে চতুর্থ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। আগামীকাল পঞ্চম সাক্ষীকে আদালতে উপস্থাপন করা হবে।

এদিকে আসামি পক্ষের আইনজীবী রানা দাশ গুপ্ত বলেছেন, আজ যে সাক্ষী দিয়েছেন তিনি যে সিএনজি চালক তার কোনো প্রমাণ নেই। আদালতকে তিনি যা বলছেন তা ইতিপূর্বে তদন্ত কর্মকর্তাকে বলেননি।

গত ২৩ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত টানা তিন দিনে মামলার বাদী, মেজর সিনহার বোন শারমিন শাহরিয়ার  ফেরদৌস ও ঘটনার সময় সিনহার সঙ্গে থাকা সাবেক সহকর্মী সাহেদুল ইসলাম সিফাতের সাক্ষ্যগ্রহণ করা হয়েছিল। রবিবার আদালতে সাক্ষ্য দিয়েছেন এই হত্যা মামলার ৩ নম্বর সাক্ষী মোহাম্মদ আলী।

প্রসঙ্গত, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর