বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
গ্রাহকের সোয়া ২ কোটি টাকা আত্মসাৎ

ডেসকো-তিতাসের দুই কর্মচারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

গ্যাস, বিদ্যুৎ, পানি ও টেলিফোন বিল বাবদ ৫ শতাধিক গ্রাহক থেকে ২ কোটি ৩০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার মামলায় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) ও তিতাস গ্যাসের দুই কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তারা হলেন ডেসকো মণিপুরের আউটসোর্সিং সুপারভাইজার মো. মামুন ও তিতাস গ্যাস মিরপুরের আউটসোর্সিং কর্মচারী রকিবুল ইসলাম রাকিব। সোমবার রাতে রাজধানীর মিরপুর থেকে তাদের গ্রেফতার করা হয়। গতকাল পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম জানান, গত বছরের ২০ মে থেকে ১২ ডিসেম্বরের মধ্যে বিভিন্ন সময় চক্রের মূলহোতা ওমর ফারুক ইন্টার্ন ব্যাংকিং অ্যান্ড কমার্স নামে এজেন্ট ব্যাংকিং প্রতিষ্ঠান ব্যবহার করে গ্রেফতার আসামিদের সহায়তায় অর্থ আত্মসাৎ করেন।

 এ অভিযোগে ভুক্তভোগী নাছির উদ্দিন বাদী হয়ে মিরপুর মডেল থানায় মামলা করেন। আসামিরা গ্যাস, বিদ্যুৎ, পানি ও টেলিফোন বিল বাবদ ২ কোটি ৩০ লাখ টাকা আদায় করলেও ব্যাংকে বা সরকারি সংশ্লিষ্ট দফতরে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়।

মামলাটি মিরপুর মডেল থানা থেকে পুলিশ সদর দফতরের আদেশে পিবিআইকে তদন্তের নির্দেশ দেওয়া হয়। পিবিআই চলতি বছরের ১৫ এপ্রিল মামলার তদন্তভার গ্রহণ করে। ইতিমধ্যে মূল আসামিসহ মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে। মামলায় এর আগে গ্রেফতার এজাহারনামীয় আসামি ওমর ফারুক ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ঘটনার সঙ্গে ডেসকো ও তিতাসের চুক্তিভিত্তিক নিযুক্ত দুই কর্মচারী প্রত্যক্ষভাবে সহযোগিতা করে আসছিলেন বলে তার জবানবন্দিতে উঠে আসে।

পিবিআই কর্মকর্তা জাহাঙ্গীর আরও বলেন, ডেসকো মণিপুরের আউটসোর্সিং সুপারভাইজার মামুন ও তিতাস গ্যাস মিরপুরের আউটসোর্সিং কর্মচারী রাকিব। তারা সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানের চুক্তিভিত্তিক কর্মচারী। তাদের কাজ হচ্ছে গ্যাস বা বিদ্যুৎ বিল বকেয়া থাকলে লাইন বিচ্ছিন্ন ও নতুন সংযোগের কাজ করা। তারা দুজনই এজাহারনামীয় মূল আসামি ওমর ফারুকের ইন্টার্ন ব্যাংকিং অ্যান্ড কমার্স অফিসে যোগাযোগের মাধ্যমে টাকা নিয়ে যেতেন এবং তাকে প্রতারণামূলক কাজে সহায়তা করতেন। তারা মণিপুর, আহম্মদনগর এলাকায় বিদ্যুৎ এবং গ্যাসলাইন কর্তন ও সংযোজনের কাজে নিয়োজিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর