শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ব্যাংকের গ্রাহকদেরই টার্গেট করত ওরা

ডিবি পরিচয় দেওয়া চার ছিনতাইকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মতিঝিল থেকে ডিবি পরিচয়ে ছিনতাইকারী চক্রের চার জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে তাদের গাবতলী থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল বিভাগ। গ্রেফতার ব্যক্তিরা হলেন মামুন মন্ডল (৩৩), আলী (৩২), আহম্মেদ (৩০) ও সুমন শেখ ওরফে আলী হোসেন। তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি গাড়ি, একটি পিস্তল, একটি গুলি, একটি খেলনা পিস্তল, ডিবি লেখা একটি জ্যাকেট, একটি ওয়াকিটকি, ভুয়া নম্বর প্লেট ও ১৫ হাজার টাকা জব্দ করা হয়েছে। গতকাল দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান অতিরিক্ত কমিশনার (ডিবি) একেএম হাফিজ আক্তার। তিনি জানান, ব্যাংকে অর্থ তুলতে আসা গ্রাহকদের টার্গেট করত চক্রটি। ব্যাংক থেকে টাকা তুলে বের হওয়া গ্রাহকদের ডিবি পরিচয়ে তারা তুলে নিত। পরে গ্রাহকদের কাছ থেকে টাকা ছিনতাই করত। চক্রটি ঢাকা ও এর আশপাশের এলাকায় সক্রিয় ছিল। চক্রের সদস্যরা কয়েকটি দলে ভাগ হয়ে ছিনতাইয়ের কাজ করত। কেউ টার্গেট ব্যক্তিকে অনুসরণ করতে তার সঙ্গে ব্যাংকে যেত। টার্গেট গ্রাহক টাকা উত্তোলন করলে ভিতরে থাকা চক্রের সদস্য সঙ্গে সঙ্গে বাইরে থাকা সহযোগীদের মোবাইলফোনে জানিয়ে প্রস্তুত হতে বলত।

ব্যাংক থেকে বের হলেই তাকে ডিবি পরিচয়ে গাড়িতে তুলে নিত চক্রের সদস্যরা। পরে গ্রাহকের কাছে থাকা টাকা ও মোবাইলফোন ছিনতাই করে তাকে ফাঁকা রাস্তায় ফেলে পালিয়ে যেত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৯ আগস্ট রাজধানীর মালিবাগের একটি বেসরকারি ব্যাংক থেকে ৫ লাখ টাকা তুলে বাসায় ফিরছিলেন মোশারফ হোসেন নামের এক ব্যক্তি। ডিবি পরিচয়ে তার কাছ থেকে টাকা ছিনিয়ে নেয় এই চক্রের সদস্যরা। এই ছিনতাইয়ের ঘটনা তদন্ত করতে গিয়ে চক্রটির সন্ধান পায় ডিবি। এ ঘটনায় মুগদা থানায় একটি মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর