শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সেনাপ্রধান

ঢাকা সেনানিবাসের সেনাসদরে বৃহস্পতিবার সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার -আইএসপিআর

সেনাবাহিনী  প্রধান  জেনারেল  এস  এম শফিউদ্দিন  আহমেদ সরকারি সফরে আজ রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। আইএসপিআর জানায়, যুক্তরাষ্ট্রের হাওয়াই-এ অনুষ্ঠিতব্য ‘ইন্দো-প্যাসিফিক আর্মি চিফ্স কনফারেন্সে যোগ দিতে মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে তিনি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন।

মার্কিন ইন্দো-প্যাসিফিক কমান্ড এবং পাপুয়া নিউ গিনি ডিফেন্স ফোর্সের যৌথ আয়োজনে এ বছর  ইন্দো-প্যাসিফিক অঞ্চলের ১৭ দেশের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ অংশ নেবেন। সফর শেষে সেনাপ্রধান ১৮ সেপ্টেম্বর দেশে ফিরবেন। 

আইএসপিআর জানায়, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি)-এর গ্র্যাজুয়েট হিসেবে সেনাবাহিনীর সর্বোচ্চ শিখরে আরোহণের সম্মাননায় বৃহস্পতিবার জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের ছবি ‘মিরপুর হল অব  ফেম’ এ অন্তর্ভুক্ত করা হয়। ডিএসসিএসসি এর আনুষ্ঠানিকতা শেষে সেনাপ্রধান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-এর অধীনে ফ্যাকাল্টি  অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ থেকে পিএইচডি ডিগ্রির সনদপত্র গ্রহণ করেন। দুপুরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার সেনাসদরে সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। বিকালে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে ‘মুজিববর্ষ ট্রাস্ট ব্যাংক ওপেন গলফ টুর্নামেন্ট-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনাপ্রধান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর