বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

শান্তিরক্ষা মিশনে অংশ নিতে লেবানন গেলেন নৌবাহিনীর ৭৫ সদস্য

নিজস্ব প্রতিবেদক

শান্তিরক্ষা মিশনে অংশ নিতে লেবানন গেলেন নৌবাহিনীর ৭৫ সদস্য

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনিফিলে অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর ৭৫ সদস্যের একটি দল গতকাল চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে -আইএসপিআর

লেবাননে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনিফিলে অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর ৭৫ সদস্যের একটি দল গতকাল চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। আইএসপিআর জানায়, নৌসদস্যরা বাংলাদেশ কন্টিনজেন্টের (ব্যানকন-১২) আওতায় লেবাননে মোতায়েন নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সংগ্রাম’-এ যোগ দেবেন। চট্টগ্রাম ত্যাগের প্রাক্কালে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার অ্যাডমিরাল এম মোজাম্মেল হক লেবাননগামী নৌসদস্যদের বিদায় জানান। এর আগে ৮ সেপ্টেম্বর ৩৫ নৌসদস্যের অন্য একটি দল লেবানন গেছে।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে ১১ বছর ধরে নৌবাহিনীর যুদ্ধজাহাজ লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে আসছে। বর্তমানে নিয়োজিত ‘সংগ্রাম’ যুদ্ধজাহাজ লেবাননের ভূখন্ডে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ অনুপ্রবেশ প্রতিহত করাসহ লেবানিজ জলসীমায় মেরিটাইম ইন্টারডিকশন অপারেশন পরিচালনা, সন্দেহজনক জাহাজ ও এয়ারক্রাফটের ওপর নজরদারি, দুর্ঘটনাকবলিত জাহাজে উদ্ধার এবং লেবানিজ নৌবাহিনী সদস্যদের প্রশিক্ষণের কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর