বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

কসবা-আখাউড়ায় ৫০ কোটি টাকার উন্নয়ন কাজ

আইনমন্ত্রী উদ্বোধন করবেন আজ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আইনমন্ত্রী আনিসুল হক এমপি তাঁর সংসদীয় আসন ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলায় এক দিনে প্রায় ৫০ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। এ উপলক্ষে আখাউড়ায় আজ বৃহস্পতিবার সকালে ও কসবায় বিকালে পৃথক দুটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে মন্ত্রী দীর্ঘদিন আসতে পারেননি। এখন আসছেন। তাই আওয়ামী লীগের নেতা-কর্মী আর সাধারণ মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। এর আগে এক দিনে এত বেশি সংখ্যক ও এত বেশি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়নি।  সূত্র জানায়, মন্ত্রী সকালে ট্রেনে আখাউড়ায় আসছেন। পরে তিনি উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৫০ শয্যা বিশিষ্ট আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, দুই কোটি টাকা ব্যয়ে কৃষ্ণনগর এলাকায় নির্মিতব্য সেতুর ভিতপাথর স্থাপনসহ শিক্ষাপ্রতিষ্ঠান ভবন ও সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। যেমন- ২১টি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন, ১৪টি সড়ক উন্নয়ন কাজের ভিতপাথর স্থাপন, হাসপাতালের পুরাতন ভবন মেরামত কাজের উদ্বোধন করবেন।

কসবায় প্রায় ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হওয়া ৪১টি শিক্ষাপ্রতিষ্ঠান ভবন ও নতুন হওয়া বিভিন্ন তলা উদ্বোধন। এ ছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধনেরও কথা রয়েছে।

আখাউড়া পৌরসভা মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল বলেন, ‘আনিসুল হক সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় তিনি আখাউড়ায় একসঙ্গে বেশকিছু উন্নয়ন কাজের উদ্বোধন করবেন।’

কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন বলেন, আনিসুল হকের আমলে হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। ঐকান্তিক প্রচেষ্টায় আরও বেশ কিছু উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের অপেক্ষায়। সবচেয়ে বড় কথা, যত উন্নয়ন কাজ হয়েছে সবই দুর্নীতিমুক্ত হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর