শিরোনাম
শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

এক দফা আন্দোলনের বিকল্প নেই : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘সরকার পতনের এক দফা’ ছাড়া অন্য কোনো দাবিতে আন্দোলন নয়। নির্বাচন নামের শব্দ নিয়ে আমার মনে হয়, আলোচনা না করা ভালো। এখন প্রয়োজন একটাই- এক দফা এক দাবি, সরকার তুই কবে যাবি। আমাদের দরকার, শেখ হাসিনা সরকারের পতন।  গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের মিলনায়তনে জাতীয়তাবাদী প্রজন্ম দলের উদ্যোগে ‘নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি’ শীর্ষক এই আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি জনি হোসেন সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সাবেক ছাত্রনেতা ইসহাক সরকার, কৃষক দলের সাবেক নেতা রাকিকুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্য রাখেন। গয়েশ্বর রায় বলেন, সরকারকে যদি রাষ্ট্রীয় ক্ষমতা থেকে সরাতে পারি তাহলে জনগণই সব সমস্যা সমাধানের পথ তৈরি করবে। সুতরাং আমাদের সব চিন্তাচেতনা-সামর্থ্য একত্রিত করে আমরা এক দফায় থাকি। অন্য কোনো দাবি, অন্য কোনো দফা নয়।

সরকারপ্রধান শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, জোর করে ক্ষমতায় থাকা যায় কিন্তু ক্ষমতা থেকে যাওয়ার পথটা যদি সুন্দর না হয় পরিণতি কী ভয়াবহ হয়। অনেক কিছু করছেন। আপনি যদি স্বেচ্ছায় পদত্যাগ করে আহ্‌বান করেন গণতন্ত্রের পথে একটি সুষ্ঠু নির্বাচনের, তাহলে আপনার বিরুদ্ধে ক্ষুব্ধ মানুষ কিছু সময়ের জন্য হলেও শান্ত হবে। কারণ, বাংলাদেশের মানুষ ক্ষমা করতে পারে।

দলীয় নেতা-কর্মীদের প্রতি ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্‌বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আঁচল ধরার টানটা দিয়ে শুরু করেন। সরকার পতনের জন্য এক দফার জন্য প্রস্তুত হোন। ঐক্যবদ্ধভাবে শক্তি-সামর্থ্য-জনগণকে এক জায়গায় করুন। গায়ের শক্তি না থাকুক, মনের শক্তি থাকতে হবে। আমরা যখন রাস্তায় থাকতে চাই, আপনারা ভয় পাবেন কেন? পাস্পরিক দ্বিধা-দ্ধন্ধ, পছন্দ-অপছন্দ ভুলে যান। একটাই অপছন্দ শেখ হাসিনার সরকার।

সর্বশেষ খবর