শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
একনজরে

সমন্বিত প্রচেষ্টার মাধ্যমেই দেশকে এগিয়ে নিতে হবে : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, নাগরিক অধিকার, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, জাতীয় সংস্কৃতি ও মন-মানসিকতা তৈরিতে ওলামায়ে কেরামের দাওয়াত, শিক্ষা ও আন্দোলনের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমেই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

গতকাল পুরানা পল্টনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ওলামা মাশায়েখ-আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তর আয়োজিত নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুফতি হেমায়েতুল্লাহ কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম শায়খে চরমোনাই, মুফতি মিজানুর রহমান সাঈদ, আল্লামা নূরুল হুদা ফয়েজী, মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ প্রমুখ।

পীর চরমোনাই বলেন, ওলামায়ে কেরাম ঘাম ঝরানো পরিশ্রমের মাধ্যমে সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলেন এবং নাগরিকদের নৈতিকভাবে প্রশিক্ষিত করেন। ওলামারা দুনিয়াবি সম্পদ ও ক্ষমতাকে সর্বদাই এড়িয়ে চলেন। তারা নিভৃতে জাতি গঠনে কাজ করে যান। কিন্তু দুঃখের কথা হলো, ইসলামবিরোধী কায়েমি স্বার্থবাদী শক্তি বারবারই ওলামাদের ওপরে খড়গহস্ত হয়। গ্রেফতার, হামলা, মামলার মাধ্যমে ওলামাদের হয়রানি করে, আতঙ্ক তৈরি করে আন্দোলনের পথকে রুদ্ধ করার চেষ্টা করে। যার পরিণতি কখনোই ভালো হয় না।

সর্বশেষ খবর