মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

স্বাস্থ্য অধিদফতরের ৩৪ পদে রদবদল

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য অধিদফতরের পরিচালকসহ ৩৪টি পদে রদবদল করা হয়েছে। পরিচালক, বিভিন্ন প্রকল্প পরিচালক, একাধিক উপপরিচালক, সহকারী পরিচালক, ঢাকাসহ বিভিন্ন জেলার সিভিল সার্জন পদেও পরিবর্তন আনা হয়েছে। গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব জাকিয়া পারভীনের স্বাক্ষরিত একাধিক প্রজ্ঞাপনে এই রদবদলের তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে জানানো হয়, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) পদে অধ্যাপক ডা. মো. শামিউল ইসলামকে পদায়ন করা হয়েছে।

এই পদে দায়িত্ব পালন করা ডা. শেখ মোহাম্মদ হাসান ইমামকে স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের (এমবিডিসি) দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) বাড ট্রান্সফিউশন বিভাগের অধ্যাপক ডা. মো. মাজহারুল হককে স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল সার্ভিসেস ম্যানেজমেন্ট শাখার লাইন ডাইরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে।

এ ছাড়া গোপালগঞ্জ ১০০ শয্যা শেখ ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের উপপরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদকে স্বাস্থ্য অধিদফতরের শিশু ও মাতৃস্বাস্থ্য এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প ও দেশের আটটি বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালের ডায়াগনস্টিক ইমেজিং ব্যবস্থার আধুনিকায়ন প্রকল্পের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল বিভাগের লাইন ডাইরেক্টর ডা. মো. খুরশীদ আলমকে টিভি লেপ্রোসি অ্যান্ড এএসপি বিভাগের প্রকল্প পরিচালক ও লাইন ডাইরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদফতরের ইপিআই বিভাগের সহকারী পরিচালক ডা. এস এম হাসিবুল ইসলামকে বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার অ্যান্ড মলিকুলার রিসার্চ সেন্টারের প্রকল্প পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মইনুল আহসানকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের দফতরে সংযুক্ত করা হয়েছে। আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, টাঙ্গাইল জেলার সিভিল সার্জনের চলতি দায়িত্বে থাকা ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খানকে ঢাকা জেলার সিভিল সার্জন (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের এনসিডিসি বিভাগের প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. নিয়াতুজ্জামানকে মুগদা ৫০০ শয্যা মেডিকেল জেনারেল হাসপাতালের উপপরিচালক হিসেবে চলতি দায়িত্বে নিয়োগ দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর