বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

খুলনায় বিএনপির সাবেক এমপিসহ ৩১ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ২০১৮ সালে নাশকতা পরিকল্পনা মামলায় খুলনা বিএনপির মহানগর সভাপতি ও সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জুসহ ৩১ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। গতকাল খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতে তাদের বিরুদ্ধে চার্জ গঠন হয়। খুলনা সদর থানা মামলা নং-৩২। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (১) (খ), ১৫ (৩) ধারায় এই মামলা করা হয়। মামলার বাদী খুলনার সদর থানা পুলিশের উপ-পরিদর্শক টিপু সুলতান জানান, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর রাতে নগরীর হোটেল জেলিকোর ৬০২ নম্বর কক্ষ থেকে নাশকতা পরিকল্পনার অভিযোগে আবু হাসনাত মিঠু ও খলিলুর রহমান নামের দুজনকে গ্রেফতার করা হয়। পরে নাশকতার অভিযোগে থানায় মামলা হয়।

মামলার অন্য আসামিরা হচ্ছেন- বিএনপি নেতা জামাল হাওলাদার, আজিজুল করিম, মো. আলী, আবুল হক (শুভ), জাহান আলী, মুজিবুর রহমান, হাবিবুর রহমান, হেলাল শেখ, মিরাজ হাওলাদার, ইসমাইল হোসেন, এমএ সালাম, কালাম হোসেন, আরিফ হোসেন, বাবুল হাওলাদারসহ ৩১ জন।

আসামির পক্ষে আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা জানান, এটি বিশেষ ক্ষমতা আইনে সাজানো একটি মামলা। এ মামলা সাক্ষ্যগ্রহণে আদালতে মিথ্যা প্রমাণিত হবে।

সর্বশেষ খবর