শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

আর কবে ঘোষণা হবে নতুন কমিটি

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

দীর্ঘ ২০ বছর পর চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটির ভার্চুয়ালি সম্মেলন হয়েছে গত ১৯ জুন। এ সম্মেলনের প্রায় সাড়ে পাঁচ মাস পার হলেও এখন পর্যন্ত নতুন কমিটি ঘোষণার কোনো আভাস নেই। কবে কখন হবে নতুন কমিটির ঘোষণা সে প্রশ্ন তৃণমূলের। অন্যদিকে সংগঠনের নতুন নেতৃত্ব, সাংগঠনিক তৎপরতা, যোগ্য এবং ত্যাগী নেতারাও রীতিমতো খেই হারিয়ে ফেলছে। নতুন কমিটি গঠন এবং স্বেচ্ছাসেবক লীগের প্রথম ভার্চুয়াল এই সম্মেলন ঘিরে চট্টগ্রামের নেতা-কর্মীদের মধ্যে যে উৎসাহ-উদ্দীপনা দেখা গিয়েছিল, তা ধীরে ধীরে থমকে যাচ্ছে। তাছাড়া ত্যাগী নাকি হাইব্রিড নেতারা নেতৃত্বে আসছেন এমন প্রশ্নও আছে তৃণমূল নেতাদের মাঝে। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম চৌধুরী নাফা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, নতুন কমিটি গঠনের প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে। আমাদের যিনি গাইডলাইন দেবেন, তিনি বর্তমানে দেশের বাইরে রয়েছেন। তবে সবকিছু ঠিক থাকলেও সংগঠনের শীর্ষ নেতারা চূড়ান্ত গাইডলাইনের অপেক্ষায় রয়েছেন বলে জানান তিনি। সাবেক ছাত্রনেতা ইলিয়াছ উদ্দিন বলেন, নতুন নেতৃত্বের সৃষ্টি না হওয়ায় মেধাবী তরুণ অনেক নেতা নিজেদের মেধার প্রতিফলন ঘটানোর সুযোগ পাচ্ছে না।

আশা করছি দলের জন্য ত্যাগী, যোগ্য নেতারাই নতুন কমিটির গুরুত্বপূর্ণ পদে স্থান পাবেন।

ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা দেবাশীষ আচার্য বলেন, সবার কাছে আমার গ্রহণযোগ্যতা আছে।

দলীয় সূত্রে জানা গেছে, মাত্র তিন মাসের জন্য গঠন করা আহ্বায়ক কমিটিতেই ২০ বছর কেটে গেল চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের! তবুও আলোর মুখ দেখেনি কোনো নতুন কমিটির। দীর্ঘ সময়েও কমিটি ঘোষিত না হওয়ায় নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে চরম হতাশা। পদপ্রত্যাশীদের কেউ কেউ বিমুখও হয়ে পড়ছেন। শিগগিরই কমিটি ঘোষণা হচ্ছে, হবে-তেই ঘুরপাক খাচ্ছেন কেন্দ্রীয় নেতারা। তাদের এমন ঘোষণায় বিরক্তিও প্রকাশ করেছেন অনেকে।

২০০১ সালে সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম জিয়াউদ্দীনকে আহ্বায়ক এবং কে বি এম শাহজাহান ও সালাউদ্দিন আহমেদকে যুগ্ম আহ্বায়ক ও ১৮ জনকে সদস্য করে তিন মাসের জন্য গঠন করা হয় চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটি।

সর্বশেষ খবর