শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

হল খুললে দ্রুতই ঢাবি ছাত্রলীগের হল কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

৫ অক্টোবর স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়া হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল। এদিকে হল খোলার দ্রুততম সময়ের মধ্যে এসব হলে ছাত্রলীগের কমিটি ঘোষণার কথা জানিয়েছেন সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। গতকাল ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তারা। সনজিত চন্দ্র দাস বলেন, ‘এটা দুঃখের বিষয় যে গত কমিটির পাঁচ বছর হয়ে গেছে। হল বন্ধ না থাকলে এত দিনে নতুন নেতৃত্ব তৈরি হয়ে যেত। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় কমিটি দেওয়ার সুযোগ ছিল না। আমরা চাই ৫ অক্টোবর হল খোলার পর যত দ্রুত সম্ভব দীর্ঘদিন যারা পরিশ্রম করেছেন তাদের হাতে দায়িত্ব বুঝিয়ে দেব। পরবর্তী সম্মেলন প্রধানমন্ত্রী ঠিক করবেন। এ বিষয়ে আমাদের কিছু বলার নেই।

সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। ক্যাম্পাস খোলার সঙ্গে সঙ্গে স্বল্প সময়ের মধ্যেই হলে কমিটি দিয়ে দেব। যারা শিক্ষার্থীদের কাছে জনপ্রিয়, সাংগঠনিকভাবে শক্তিশালী, দীর্ঘদিন ধরে সংগঠন করছেন তাদের দায়িত্ব দেওয়া হবে। শুধু খোলার অপেক্ষায় আছি। প্রত্যাশা করছি, স্বল্প সময়ের মধ্যেই কমিটি দিতে পারব।’

উল্লেখ্য, দীর্ঘ সাড়ে তিন বছরের বেশি সময় ধরে ঢাবি ছাত্রলীগের হল কমিটি নেই। সর্বশেষ হল কমিটি হয়েছিল ২০১৬ সালের ১৩ ডিসেম্বর। ওই দিন এক বছরের জন্য ১৮টি হল শাখার কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় সাড়ে তিন বছর আগে।

এ ছাড়া সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে স্থায়ী তথ্য কেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ, শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ‘জয় বাংলা বাইক সার্ভিস’, তাৎক্ষণিক চিকিৎসাসেবার জন্য মেডিকেল ক্যাম্প এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ প্রভৃতি কার্যক্রম তুলে ধরা হয়।

সর্বশেষ খবর