শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

টেলিটক বাণিজ্যিকভাবে সফল না হওয়ায় সংসদীয় কমিটির ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রতিষ্ঠার ১০ বছর অতিবাহিত হলেও ‘টেলিটক’ বাণিজ্যিকভাবে সফল না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে বাণিজ্যিক সাফল্য অর্জনে কোম্পানি হিসেবে টেলিটক কোনো দীর্ঘমেয়াদি কৌশলগত পরিকল্পনা প্রণয়ন না করতে পারায় এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ এবং ৫-জি নেটওয়ার্ক চালু করার বিষয়ে পরিকল্পনা প্রণয়নের সুপারিশ করা হয়। টেলিটক কোম্পানির আর্থিক ক্ষতির কারণ চিহ্নিত করার পাশাপাশি টেলিকমিউনিকেশনের প্রতিযোগিতামূলক বাজারে প্রতিষ্ঠানটিকে বাণিজ্যিকভাবে লাভজনক করতে টেলিটকের গ্রাহক ও সেবা বাড়ানোর সুপারিশ করে কমিটি। সংসদ ভবনে গতকাল সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মো. রুস্তম আলী ফরাজী। কমিটি সদস্য আবুল কালাম অজাদ, মো. আবদুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং ওয়াসিকা আয়শা খান বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতাধীন টেলিটক বাংলাদেশ লিমিটেডের ২০১০-২০১৫ অর্থবছরের বাণিজ্যিক কার্যক্রমের ওপর বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের পারফরমেন্স নিরীক্ষা প্রতিবেদনে অন্তর্ভুক্ত অডিট আপত্তি নিয়ে আলোচনা করা হয়। অডিট আপত্তিগুলো নিষ্পত্তি করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। কমিটি ৫-জি নেটওয়ার্ক চালু এবং ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে টেলিটকের গ্রাহক সেবা বৃদ্ধি করতে সুপারিশ করা হয়। বৈঠকে ডেপুটি মহাহিসাব রক্ষক ও নিয়ন্ত্রক, বিটিআরসির কমিশনার, টেলিটকের এমডিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর