শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

যশোর বিমানবন্দরকেও আন্তর্জাতিক মানে উন্নীত করা হবে

বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের এভিয়েশন শিল্প দ্রুত প্রবৃদ্ধি অর্জন করছে। আগামী ১৫ বছরে বাংলাদেশের এভিয়েশন সেক্টরের প্রবৃদ্ধি হবে প্রায় তিন গুণ। ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের এভিয়েশন মার্কেট প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে এবং বিগত ১০ বছরে যাত্রী ও কার্গো পরিবহন প্রায় ১০ শতাংশ হারে বেড়েছে। এভিয়েশন সেক্টরের বিপুল প্রবৃদ্ধির এ সম্ভাবনা কাজে লাগানো সম্ভব হলে বিপুল কর্মসংস্থানের সুযোগের পাশাপাশি দেশের আর্থসামজিক অবস্থার উন্নয়ন হবে। গতকাল ইউএস-বাংলা এয়ারলাইনসের যশোর-চট্টগ্রাম এবং যশোর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট উদ্বোধন উপলক্ষে যশোর বিমানবন্দরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন। এরপর প্রতিমন্ত্রী সৈয়দপুর বিমানবন্দরে পৃথক আরেকটি অনুষ্ঠানে ইউএস-বাংলা এয়ারলাইনসের সৈয়দপুর-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট উদ্বোধন করেন। প্রতিমন্ত্রী বলেন, ‘সারা দেশে বিমান পরিবহন অবকাঠামোর যুগোপযোগী উন্নয়ন ও সম্প্রসারণের কাজ চলছে। এর ধারাবাহিকতায় ভবিষ্যতে যশোর বিমানবন্দরকেও আন্তর্জাতিক মানে উন্নীত করা হবে। দেশের কৃষিপণ্য আন্তর্জাতিক বাজারে রপ্তানি করতে কার্গো উড়োজাহাজ কেনার পরিকল্পনা রয়েছে আমাদের।

 এর ফলে যশোরের ফুল ও কৃষিপণ্য রপ্তানি হবে বিভিন্ন দেশে।’ তিনি বলেন, ‘অন্যান্য ব্যবসার পাশাপাশি এভিয়েশন খাতে বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে। রাষ্ট্রায়ত্ত এয়ারলাইনসের পাশাপাশি আমাদের দুটি বেসরকারি এয়ারলাইনসও ব্যবসায় ভালো করছে। তাদের সেবার মাধ্যমে অর্জন করেছে গ্রাহকের আস্থা।’

নভোএয়ারের ফ্রি শাটল সার্ভিস : নভোএয়ার সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুর ও দিনাজপুরে তাদের যাত্রীদের জন্য ফ্রি শাটল সার্ভিস চালু করেছে। রংপুর, দিনাজপুর ও আশাপাশের যাত্রীরা এখন থেকে সৈয়দপুর বিমানবন্দর থেকে যাওয়া-আসার সুবিধা উপভোগ করতে পারবেন। নভোএয়ার জানিয়েছে, রংপুর সেলস অফিস থেকে প্রতিদিন পাঁচবার সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশে এবং সৈয়দপুর বিমানবন্দর থেকে রাতে রংপুরের উদ্দেশে ছাড়বে শাটল বাস। এ ছাড়া দিনাজপুর সেলস অফিস থেকে তিনবার শাটল সার্ভিস সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশে এবং সৈয়দপুর বিমানবন্দর থেকে রাতে দিনাজপুরের উদ্দেশে ছেড়ে যাবে শাটল সার্ভিস। নভোএয়ার সৈয়দপুর-ঢাকা রুটে দিনে পাঁচটি ফ্লাইট পরিচালনা করছে।

সর্বশেষ খবর