শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

খুলনায় কোকেন পাচার মামলায় একজনের মৃত্যুদন্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সাড়ে ২২ কোটি টাকার কোকেন পাচার মামলায় ছয় আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। এর মধ্যে আসামি বিকাশ চন্দ্র বিশ্বাসকে মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানা এবং সোহেল রানাকে আমৃত্যু কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া আরিফুর রহমান ছগিরকে ১৫ বছর কারাদন্ড, ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছর কারাদন্ড দেওয়া হয়। বাকি তিন আসামি বিকাশ চন্দ্র মন্ডল, ফজলুর রহমান ফকির ও এরশাদ হোসেনকে ১০ বছর কারাদন্ড, ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেওয়া হয়। গতকাল দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী রায় ঘোষণা করেন। এ সময় সব আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)(খ) ও ১৯(৪) ধারায় আসামিদের এ সাজা দেওয়া হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন। জানা যায়, ২০১৭ সালের ১১ আগস্ট নগরীর ময়লাপোতা মোড় ও রূপসার রাজাপুর এলাকা থেকে কোকেন পাচার চক্রের ছয়জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২ কেজি ২৫০ গ্রাম কোকেন উদ্ধার হয়। ওই ঘটনায় র‌্যাবের ডিএডি রবিউল ইসলাম বাদী হয়ে রূপসা থানায় মামলা করেন।

পরে র‌্যাবের এএসপি ও তদন্ত কর্মকর্তা বজলুর রশীদ ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। মামলায় মোট ২৭ জনের মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এনামুল হক বলেন, রায়ে মাদক সংশ্লিষ্টতায় পারিবারিক-সামাজিক অবক্ষয়ের বিষয়টি বিবেচনায় নেওয়া হয়েছে। র‌্যাব জানায়, ২০১৭ সালের ১১ আগস্ট ময়লাপোতা মোড় থেকে ২৩০ গ্রাম কোকেনসহ প্রথমে আসামি সোহেল রানাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী গগনবাবু রোডের বাড়ি থেকে কোকেন বিক্রির মূল হোতা আরিফুর রহমান ছগিরকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করার পর দাকোপে অভিযান চালিয়ে বিকাশ চন্দ্র মন্ডল ও ফজলুর রহমান ফকির এবং টুটপাড়া থেকে এরশাদ আলীকে গ্রেফতার করা হয়। এ ছাড়া চক্রের অন্য সদস্য রূপসার রাজাপুর থেকে বিকাশ চন্দ্র বিশ্বাসকে তিনটি প্যাকেটে ২ কেজি ২০ গ্রাম কোকেনসহ গ্রেফতার করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর