শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
বেদে সেজে ইয়াবা পাচার

১৯ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় বেদে সেজে অভিনব কায়দায় ইয়াবা পাচার করছিল একটি চক্র। কিন্তু বেদে ছদ্মবেশধারী মাদক ব্যবসায়ী এই চক্র র‌্যাবের চোখ ফাঁকি দিতে পারেনি। ১৯ হাজার ২৭৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন আকাশ, সবুজ মাল, কালামানিক, সাইফুল ইসলাম, হেদায়েতুল্লাহ ও সবুজ। ইয়াবা ছাড়াও তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন ও ৮ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে। গতকাল সকালে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার পলাশপুরে ঢাকা-মাওয়া হাইওয়ের ধলেশ্বরী টোল প্লাজা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বেদে ছদ্মবেশধারী ছয়জনকে সন্দেহজনকভাবে আটক করা হয়। পরে তাদের জিম্মায় থাকা রান্না করার টিনের চুলার ভিতরে ইয়াবাগুলো পাওয়া যায়। তারা ভাসমান বেদে দলের ছদ্মবেশ ধরে সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করত।

চক্রটি কক্সবাজার থেকে চট্টগ্রাম পর্যন্ত আসার ক্ষেত্রে মহাসড়ক ব্যবহার না করে বিকল্প হিসেবে গ্রামের ভিতরের রাস্তা দিয়ে বিভিন্ন ইজিবাইক, সিএনজি ও টেম্পো ব্যবহার করে পথ পাড়ি দিত। দ্বিতীয় ধাপে তারা সেখান থেকে ইঞ্জিনচালিত নৌকায় মুন্সীগঞ্জ হয়ে বুড়িগঙ্গা নদী দিয়ে ঢাকায় আসত। মানুষের সন্দেহ দূর করার জন্য তারা পথের মাঝে বিভিন্ন মনিহারি দ্রব্য যেমন- চুড়ি, চুল বাঁধার ফিতা, শিশুদের কোমরের ঘণ্টা, চেইন, সেফটিপিন ও বাতের ব্যথা দূর করার রাবার রিং ইত্যাদি বিক্রি করত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর