শনিবার, ৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ইউএনওর স্পিডবোটে মাছবোঝাই ট্রলারের ধাক্কা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের মেহেন্দীগঞ্জসংলগ্ন গজারিয়া নদীতে মা-ইলিশ রক্ষা অভিযানে বের হওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার স্পিডবোটে সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে গেছে ইলিশবোঝাই একটি ট্রলার। ওই ট্রলারের ধাক্কায় অভিযানে থাকা দুই আনসার সদস্য আহত হয়েছেন। এর মধ্যে একজনের শটগান নদীতে পড়ে যায়। ফায়ার সার্ভিসের ডুবুরিরা ওই শটগানের সন্ধানে তল্লাশি চালান। গতকাল সকালে এ ঘটনা ঘটলেও বিকাল সোয়া ৫টা পর্যন্ত শটগান উদ্ধার কিংবা ইলিশবোঝাই ট্রলারের সন্ধান করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মেহেন্দীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন মাসুদ জানান, মেহেন্দীগঞ্জসংলগ্ন বিভিন্ন নদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারের খবর পেয়ে তিনি সকাল সাড়ে ৮টার দিকে অভিযানে বের হন। গজারিয়া নদীর শিকদারবাড়ী ঘাট এলাকা অতিক্রমকালে ইলিশবোঝাই একটি ট্রলার তাদের বহনকারী স্পিডবোটের মাঝামাঝি স্থানে সজোরে ধাক্কা দেয়। এতে স্পিডবোটে থাকা দুই আনসার সদস্য মো. ইব্রাহীম ও মো. তুহিন আহত হন এবং তুহিনের শটগান নদীতে পড়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই ইঞ্জিনচালিত ট্রলারটি পালিয়ে যায়।

 দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তারা শটগান উদ্ধারে নদীতে তল্লাশি চালান। তবে বিকাল পর্যন্ত শটগানটি পাওয়া যায়নি। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন ইউএনও।

সর্বশেষ খবর