সোমবার, ১১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সপ্তম ধাপে ১০ পৌরসভার ভোট বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই মেয়র

২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ ও ১০ পৌরসভায় ভোট

নিজস্ব প্রতিবেদক

আগামী ২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচনের দিনই সপ্তম ধাপের ১০ পৌরসভায় নির্বাচন হবে। ১০ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা গতকাল শেষ হয়েছে। আজ বাছাই হবে। ১৭ অক্টোবর পর্যন্ত প্রত্যাহার করা যাবে। এদিকে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি এবং একজন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ছাড়া ১০ পৌরসভার মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও খাগড়াছড়ির রামগড় পৌরসভায় মেয়র পদে একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা দুজনেই আওয়ামী লীগের মেয়র প্রার্থী। মনোনয়নপত্র প্রত্যাহার শেষে তাদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবে ইসি। ১০ পৌরসভা হলো- নরসিংদী জেলার ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, খাগড়াছড়ির রামগড়, বগুড়ার সোনাতলী, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া এবং চাঁপাইনবাবগঞ্জের চাঁপাইনবাবগঞ্জ। সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি এবং একজন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোক্তার হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবীর।

 গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে রাজশাহী বিভাগীয় নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলামের কাছে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলাম জানান, চারজন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন। এর মধ্যে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি জানান, গত ২ সেপ্টেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন মৃত্যুবরণ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ২ নভেম্বর আসনটিতে ভোগ গ্রহণ অনুষ্ঠিত হবে।

কসবায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে আওয়ামী লীগ প্রার্থী : ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, আগামী ২ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভার নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. গোলাম হাক্কানি ছাড়া অন্য কোনো মেয়র প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. গোলাম হাক্কানি।

উপজেলা নির্বাচন অফিস জানায়, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. গোলাম হাক্কানি ছাড়া অন্য কোনো প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেননি। এ ছাড়া কাউন্সিলর পদে পৌর সভার ৯টি সাধারণ ওয়ার্ড ও তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে মোট ৪৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বগুড়া থেকে নিজস্ব প্রতিবেদক জানান, বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে একজন এবং সোনাতলায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল তারা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল।

নীলফামারী প্রতিনিধি জানান, নীলফামারীর ডোমার পৌরসভার নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মেয়র পদে তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর