সোমবার, ১১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
ফাঁড়িতে হত্যার এক বছর

রায়হানের খুনিদের মুক্ত বাতাসে দেখতে চান না মা ও স্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগরীর বন্দরবাজার ফাঁড়িতে পুলিশ হেফাজতে নির্যাতনে রায়হান আহমদ হত্যার এক বছর পূর্ণ হচ্ছে আজ। গতকাল দুপুরে রায়হান হত্যার সঙ্গে জড়িত সব আসামির দ্রুত বিচার ও পলাতক আসামি আবদুল্লাহ আল নোমানকে গ্রেফতারের দাবিতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধনে রায়হানের মা সালমা বেগম, স্ত্রী তাহমিনা আক্তার তান্নি ও শিশুকন্যা উপস্থিত ছিলেন। মানববন্ধনে রায়হানের মা ছেলে হত্যার বিচার চেয়ে পলাতক আসামি আবদুল্লাহ আল নোমানকে দ্রুত গ্রেফতারের দাবি জানান। মামলার অগ্রগতি নিয়ে অসন্তোষ প্রকাশ করে রায়হানের মা সালমা বেগম বলেন, এক বছরে কেবলমাত্র মামলার চার্জশিট আদালতে দাখিল হয়েছে।

বিচার প্রক্রিয়া শেষ হতে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে। এর মধ্যে তাদের পরিবারকে নানাভাবে প্রলোভন দেখানো হচ্ছে। সঙ্গে ভয়ভীতিও প্রদর্শন চলছে। এই অবস্থায় ন্যায়বিচার প্রাপ্তি নিয়েও সংশয় তৈরি হচ্ছে। রায়হান হত্যার সঙ্গে জড়িত কেউই যাতে মুক্ত বাতাসে না থাকে সেই দাবি জানিয়ে তিনি সব আসামির ফাঁসি দাবির জানান।

রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি স্বামী হত্যার বিচার চেয়ে দ্রুত পলাতক আসামি নোমানকে গ্রেফতারের দাবি জানান। নোমান বাইরে থাকায় তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে বলেও দাবি করেন তান্নি।

প্রসঙ্গত, ২০২০ সালের ১০ আগস্ট রাতে নগরীর কাষ্টঘর থেকে আটক করে নগরীর আখালিয়ার রায়হান আহমদকে বন্দরবাজার ফাঁড়িতে নিয়ে যায় পুলিশ। সেখানে রাতভর নির্যাতন শেষে ভোরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় থানায় রায়হানের স্ত্রী বাদী হয়ে মামলা করেন। পিবিআইর তদন্তে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেনসহ ছয়জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে পাঁচজনই ওই সময় ফাঁড়িতে কর্মরত পুলিশ সদস্য। এর বাইরে আবদুল্লাহ আল নোমান নামের কোম্পানীগঞ্জ উপজেলার এক সাংবাদিককে আসামি করা হয়। হত্যাকান্ডের পর এসআই আকবরের সহযোগিতায় ফাঁড়ির সিসি ফুটেজের হার্ডডিস্ক পরিবর্তন করেন নোমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর