সোমবার, ১১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

রাজশাহীতে ইমো হ্যাকিং চক্রের তিন সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে ইমো হ্যাকিং চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। শনিবার রাতে নগীর চন্দ্রিমা আবাসিক এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরও তিনজন ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। আটককৃতরা হলেন- নাটোরের লালপুর থানাধীন বিলমারিয়া এলাকার শাকিব বিশ্বাস (১৯), মমিনপুর এলাকার মেহেদী আলী (২১) ও রাজশাহীর হরিরামপুর এলাকার আল আমিন (২০)। গতকাল দুপুরে র‌্যাবের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, শনিবার রাত পৌনে ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী মহানগীর চন্দ্রিমা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যম ইমো হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় ইমো হ্যাকিংয়ের আলামতসহ তিনজনকে আটক করা হয়।

এ সময় মোবাইল ২১টি, সিমকার্ড ৪৯টি, মেমোরি কার্ড চারটি, ল্যাপটপ দুটি, ক্যামেরা একটি, ব্লু-টুথ মাউস দুটি, চার্জার তিনটি, টেলিফোন একটি,  সিসি ক্যামেরা একটি ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।       

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানায়, পলাতক তিনজন আসামীসহ তারা দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের কাছ থেকে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়। এ ঘটনায় নগরীর চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও র‌্যাব জানায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর