শিরোনাম
সোমবার, ১১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট

সম্পত্তি বিক্রির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে প্রেরণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের অপ্রয়োজনীয় সম্পত্তি অর্থ মন্ত্রণালয়ের কাছে বিক্রির লক্ষ্যে যৌক্তিক মূল্যের বিবরণীসহ প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ প্রেরণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে চট্টগ্রামে কল্যাণ ট্রাস্টের সম্পত্তি সরেজমিনে পরিদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি সারা দেশে বীর মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি করা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সগুলো কতগুলো শহরের মধ্যে এবং কতগুলো বাইরে এ বিষয়ে প্রতিবেদন চেয়েছে কমিটি। এ ছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের অবদান স্মরণ করে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাকে নিজ নিজ মুক্তিযোদ্ধা নম্বর সংবলিত একটি করে রুপার তৈরি পদক প্রদানের সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শাজাহান খান। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে বীর মুক্তিযোদ্ধাদের সমাবেশে স্থায়ী কমিটিকে অন্তর্ভুক্ত করার সুপারিশ করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের বিদ্যমান নীতিমালা অনুযায়ী যুদ্ধাহত, শহীদ ও খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের ভাতা প্রদান ও কল্যাণ ট্রাস্টের অপ্রয়োজনীয় সম্পত্তি ব্যবহার ও বিক্রি সংক্রান্ত বিষয়ে কল্যাণ ট্রাস্ট কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক বিভিন্ন সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর