শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দরপতনে লেনদেন নামল দেড় হাজার কোটির নিচে

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের শেষ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন নেমেছে দেড় হাজার কোটি টাকার নিচে। যা প্রায় চার মাসের মধ্যে সর্বনিম্ন। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ  নেওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম।

দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৫ পয়েন্ট কমে ৭ হাজার ২৪৩ পয়েন্টে নেমে গেছে। দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১১৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। দাম কমেছে ২১৯টির। আর ৪৩টির দাম অপরিবর্তিত রয়েছে। বাজারটিতে লেনদেন হয়েছে ১ হাজার ৪৩৩ কোটি ৮৭ লাখ টাকা। যা প্রায় চার মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ২৮ জুলাই ডিএসইতে এর থেকে কম লেনদেন হয়েছিল। ওইদিন ডিএসইতে লেনদেন হয় ১ হাজার ৩৬০ কোটি টাকা। এরপর গতকালের আগে ডিএসইতে আর দেড় হাজার কোটি টাকার নিচে লেনদেন হয়নি। ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে ফরচুন সুজের শেয়ার। কোম্পানিটির ৯৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকোর ৮২ কোটি ৩০ লাখ টাকার লেনদেন হয়েছে।

৭৬ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে আইএফআইসি ব্যাংক। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএএসপিআই কমেছে ৬৭ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৪৬ কোটি ২২ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ২৯৪টি প্রতিষ্ঠানের মধ্যে ৯০টির দাম বেড়েছে। দাম কমেছে ১৭৯টির এবং ২৯টির দাম অপরিবর্তিত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর