শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল টিকা ২টায়, লাইন ১০টা থেকে

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম

তপ্ত দুপুর। সূর্যটা মাথার ওপর খাড়া। সূর্য উত্তাপ ছড়াচ্ছে চরম মাত্রায়। সঙ্গে আছে সড়কের যানবাহনের উৎকট আওয়াজ। এমন বৈরী পরিবেশকে উপেক্ষা করে ঘণ্টার পর ঘণ্টা লাইন ধরে আছেন টিকা গ্রহীতারা। চট্টগ্রাম জেনারেল হাপসাতালের সামনে নারী-পুরুষরা দীর্ঘ সময় ধরে লাইন ধরে আছেন। কারও মাথায় ছাতা, কেউ হাতে খবরের কাগজ নিয়ে সূর্যের আলো ঠেকাচ্ছেন। জানা যায়, হাসপাতালের দ্বিতীয় ও তৃতীয় তলায় পৃথক বুথে দেওয়া হয় করোনার টিকা। নতুন নিয়মে প্রতিদিন দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত দেওয়া হচ্ছে টিকা। কিন্তু ২টার টিকা দিতে প্রবেশ করার জন্য লাইন ধরা শুরু হয় সকাল ১০টা থেকেই। প্রতিদিনই এমন চিত্র দেখা যায় জেনারেল হাসপাতালে। গত বৃহস্পতিবার দুপুর ১টায় গিয়ে দেখা যায়, জেনারেল হাসপাতালের বহির্বিভাগ গেট থেকে উত্তরে মহিলারা আন্দরকিল্লা মোড় এবং দক্ষিণে পুরুষরা সিভিল সার্জন কার্যালয়ের পাহাড়ের ওপর পর্যন্ত গিয়ে লাইন ধরে অপেক্ষা করছেন। লাইনে থাকা ফারজানা আফরোজ বলেন, সকাল সাড়ে ১০টায় এসে লাইনে দাঁড়িয়েছি। দীর্ঘ সময় ধরে লাইন ধরে থাকাটা কষ্টের হলেও টিকা তো দিতে হবে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বলেন, মানুষ এখন টিকা নিতে অনেক বেশি আগ্রহী, সবাই অনেক সচেতন। তাই তারা টিকা নিতে দীর্ঘ সময় লাইন ধরে অপেক্ষা করছেন। আমরাও চেষ্টা করি কম সময়ের মধ্যে বেশি মানুষকে টিকা দিতে। তিনি বলেন, সরকারি নির্দেশনা মতে জেনারেল হাসপাতালে সকালে বহির্বিভাগে সাধারণ রোগী দেখা শুরু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রামে টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৩৩ লাখ ৩ হাজার ৮৩১ জন। এর মধ্যে মহানগরে ১৪ লাখ ২৩ হাজার ৬৩৩ জন এবং ১৫ উপজেলায় ১৮ লাখ ৮০ হাজার ১৯৮ জন। 

সর্বশেষ খবর