শিরোনাম
শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে

নেত্রকোনা প্রতিনিধি

দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ৭১-এর স্বাধীনতাবিরোধীরা ধর্মকে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। মানুষ এখন শান্তিতে আছে। তারা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তারা পূজার মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। গতকাল নেত্রকোনা বড় স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্ল্যাটফরম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্ল্যাটফরম শেড নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ রেলওয়ে (পূর্ব) মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, পৌর মেয়র মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খানসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও জেলার সব দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে জেলা প্রশাসক কাজী আবদুর রহমান ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচনে দোয়া পাঠ করেন।

মন্ত্রী বলেন, একসময় রেল ও নদীপথই ছিল যোগাযোগের প্রধান মাধ্যম। তৎকালীন পূর্ব পাকিস্তান আমলে রেললাইন ছিল ২ হাজার কিলোমিটার। সড়কপথ ছিল সাড়ে তিন হাজার কিলোমিটার। গত ৫০ বছরে সড়কপথ বেড়ে হয়েছে ৪৫ হাজার কিলোমিটার। কিন্তু রেলপথ কমেছে ২০০ কিলোমিটার। সামরিক শাসক জিয়া এবং এরশাদের প্রেসক্রিপশন ছিল রেল বাড়ানো যাবে না। ব্রিজ করা যাবে না। তারা এমনভাবে দেশকে পিছিয়ে রেখেছেন। একটি দেশের রেলপথ যত উন্নত সে দেশ তত উন্নত। আমরা ভারতের দিকে তাকালে দেখতে পারি শুধু রেলপথ দিয়েই তারা কত এগিয়ে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়তে হলে অবহেলিত রেলপথ-নৌপথকে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা সেই কাজটিই করছেন। তিনি নৌপথ ও রেলপথকে অগ্রসর করছেন। দেশের ৫৬টি স্টেশনের উন্নয়ন কাজ হাতে নেওয়া হয়েছে। আগামী বছর নেত্রকোনা থেকে সরাসরি রেলে চড়ে মানুষ চট্টগ্রাম হয়ে কক্সবাজার যেতে পারবে। নেত্রকোনা থেকে মোহনগঞ্জের লাইন সম্প্রসারণ করে সুনামগঞ্জ হয়ে সিলেটের সঙ্গে যুক্ত করা হবে। সারা দেশের প্রত্যেকটি মিটারগেজ লাইনকে ডাবল লাইন ও ব্রডগেজ লাইনে উন্নীত করা হবে। সেই সঙ্গে পদ্মা সেতু হয়ে গেলে সরাসরি কলকাতা যাওয়া যাবে। বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে মুক্তিযুদ্ধের সব শক্তি যারা দেশের উন্নয়ন চায় সেই ১৬ কোটি মানুষকে শেখ হাসিনার পেছনে থেকে ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।

 

সর্বশেষ খবর