শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত তিনজন আহত হয়েছেন। গতকাল জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলে এ সংঘর্ষ হয়। আহতরা হলেন চবির ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাসের শিক্ষার্থী নাদিম হায়দার ও আরাফাত রায়হান। আহতদের একজনকে চবির মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং গুরুতর আহত দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। বিবদমান পক্ষ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস ইউথ কেয়ার (সিএফসি)। এর মধ্যে সিএফসি গ্রুপ চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং সিক্সটি নাইন সাধারণ সম্পাদক ইকবাল টিপুর নিয়ন্ত্রণাধীন। জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসির কর্মীরা। এ ঘটনার জেরে রাতে কয়েক দফা দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। বৃহস্পতিবারের ঘটনার রেশ ধরে গতকাল জুমার নামাজের পর সিক্সটি নাইনের আরও দুই কর্মীকে আহত করে সিএফসি।

এর মধ্যে একজনকে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ও অপরজনকে শাহ আমানত হলের সামনে মারধর করে আহত করা হয়। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হলে দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপে লিপ্ত হয়। এ সময় সিএফসির একজনকে মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা। পরে চবির প্রক্টরিয়ালবডি পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গত বৃহস্পতিবার রাত থেকে কয়েকবার শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছে। ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত।

সর্বশেষ খবর