রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

অনেক ব্যবসায়ী পুঁজি হারিয়ে এখন রিকশা চালাচ্ছেন : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনেক ব্যবসায়ী পুঁজি হারিয়ে এখন রিকশা চালাচ্ছেন। অথচ স্বাস্থ্য খাতে দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে। গতকাল বিকালে চট্টগ্রাম মহানগর বিএনপির এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। মির্জা ফখরুল দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, বিশৃঙ্খল সেনাবাহিনী কোনো যুদ্ধ জয় করতে পারে না। তাই আপনাদের প্রতি অনুরোধ শৃঙ্খলা বজায় রাখুন। আপনারা সামনে আসবেন, ছবি তুলবেন। ফেসবুকে দেবেন। আর  ফেসবুক রাজনীতি করে কখনো আন্দোলনে সফল হতে পারবেন না। বিএনপি মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগ সরকার পরিকল্পিতভাবে জনগণের সঙ্গে প্রতারণা করছে। গণতন্ত্রের মোড়ক দিয়ে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে। তারা জনগণের সঙ্গে প্রতিনিয়ত মিথ্যা বলছে। ১০ টাকা কেজি ধরে চাল খাওয়ানো আর ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা বলে তারা ক্ষমতায় এসেছে। কিন্তু এখন চালের দাম ৭০ টাকার নিচে নামছে না। আর বেকার সংখ্যা ৫ কোটি ছাড়িয়ে গেছে।

 বিএনপি মহাসচিব বলেন, এ দেশের জনগণ ঐতিহ্যগতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে আসছে। হিন্দু বৌদ্ধসহ সব ধর্মের মানুষ নির্বিঘ্নে ধর্মকর্ম পালন করে আসছে। যেদিন বাবরি মসজিদ ভাঙার ঘটনা ঘটে, সেদিন বাংলাদেশের কোথাও কোনো ঘটনা ঘটেনি। অথচ বর্তমান সরকার তাদের নিজেদের লোকজন দিয়ে পূজাম পে হামলা চালিয়েছে। এ ঘটনার সূত্র ধরে দেশের বিভিন্ন স্থানে পূজাম পে হামলা হয়েছে। সরকার বিএনপির আন্দোলনকে ভিন্ন দিকে ঘুরাতে এ ঘটনা ঘটিয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সুপরিকল্পিতভাবে জনগণের অধিকার হরণ করেছে। কাউকে কথা বলতে দেওয়া হয় না। কথা বললেই গ্রেফতার করা হয়। বছরের পর বছর বন্দী রাখা হয় কারাগারে। ইউনিয়ন, ওয়ার্ড থেকে শুরু করে কেন্দ্রীয় নেতা পর্যন্ত বিএনপির ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। হত্যা করা হয়েছে কয়েক হাজার নেতা-কর্মীকে। গুম করা হয়েছে ৫ শতাধিক নেতা-কর্মীকে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা জাফরুল ইসলাম  চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ স্থানীয় বিএনপির নেতারা বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর