শিরোনাম
সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দৃষ্টি সরাতেই পূজামণ্ডপে হামলা

নিজস্ব প্রতিবেদক

দৃষ্টি সরাতেই পূজামণ্ডপে হামলা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের বিরাজমান সংকট থেকে জনগণের দৃষ্টি সরাতেই সরকারের মদদে কুমিল্লাসহ বিভিন্ন পূজামন্ডপে হামলার ঘটনা ঘটেছে। রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে এ হামলা হয়েছে। পুলিশ যদি ব্যবস্থা নিত তাহলে একটি ঘটনাও ঘটত না। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

 তিনি আরও বলেন, বিএনপি সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছে। আমরা যখন ক্ষমতায় ছিলাম, তখন এ ধরনের ঘটনা ঘটেনি। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা হয়েছে। তিনি বলেন, আমরা সবসময় দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করি। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান যারা আছেন- তাদের পাশে আমরা ভাইয়ের মতো সবসময় দাঁড়াই।

মন্দিরে হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই অরাজকতা বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির সুমহান ঐতিহ্যকে ম্লান করেছে। ক্ষমতা-সংশ্লিষ্ট দুষ্টচক্র ছাড়া দেশের জনগোষ্ঠীর কোনো ধর্মীয় সম্প্রদায়ই এই কদর্য কাজ করবে না বলে আমাদের দৃঢ়বিশ্বাস।

সংবাদ সম্মেলনে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন। 

 

সর্বশেষ খবর