শিরোনাম
সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগের অধীনে আর নির্বাচনে যাব না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আওয়ামী লীগের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। গতকাল সকালে সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সুনামগঞ্জে বিএনপির সাবেক এমপি নুরুল হক আসপিয়ার শোকসভায় যোগ দেওয়ার পথে সিলেটে যাত্রা বিরতিকালে মাজার জিয়ারত করেন বিএনপি মহাসচিব। সকালে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে দলীয় নেতারা মির্জা ফখরুলকে স্বাগত জানান। মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে নির্বাচনের কোনো পরিস্থিতি, পরিবেশ নেই। এখানে অনির্বাচিত সরকার, অবৈধ সরকার, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা নির্বাচন নির্বাচন খেলা করে গত দুটি টার্ম জোর করে ক্ষমতায় আছে। তিনি বলেন, আমরা তখনই নির্বাচনে অংশগ্রহণ করব, যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে। আমরা পরিষ্কারভাবে বলেছি যে, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এ জন্যই নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার, নির্দলীয় সরকার, তার অধীনে নতুন নির্বাচনে নির্বাচন কমিশনের পরিচালনায় আমরা অবশ্যই অংশগ্রহণ করব। সেজন্যই আমরা আন্দোলন করছি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশের জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা দিতে। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের ধর্মবিশ্বাস পালনের কোনো নিশ্চিত নিরাপত্তা সরকার দিতে পারছে না। একই সঙ্গে বৃহত্তর জনগোষ্ঠী মুসলিম সমাজ, যারা ইসলাম ধর্মে বিশ্বাস করেন; তাদেরও এখানে কোনো নিরাপত্তা নেই। সামগ্রিকভাবে জনগণের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ হয়েছে। সম্প্রতি যে সাম্প্রদায়িক সমস্যাগুলো তৈরি করা হয়েছে, তার নেতৃত্ব¡ দিচ্ছে ছাত্রলীগ ও আওয়ামী লীগের লোকেরা।

এ সময় খন্দকার আবদুল মুক্তাদির, কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আবদুল কাইয়ুম জালালী পংকী, মিফতাহ সিদ্দীকিসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর