সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

থানায় পুলিশের কেউ টাকা চাইলে কঠোর ব্যবস্থা

-ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

থানায় কোনো ব্যক্তি জিডি করতে বা পুলিশি সহায়তা নিতে এলে পুলিশের কেউ টাকা দাবি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, আমরা ডিএমপির সবাই একটি টিম, একটি পরিবার। কেউ ভালো কাজ করলে সবাই প্রশংসিত হব, আর কেউ খারাপ কাজ করলে সবাই আমাদেরকে ভর্ৎসনা করবে। আমাদের জানমাল বাজি রেখে এ নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। গতকাল ডিএমপি সদর দফতরে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির কোনো সদস্য দুর্নীতির সঙ্গে জড়িত থাকলে সে ব্যাপারে আমরা জিরো টলারেন্স। রাজধানী যেহেতু দেশের গুরুত্বপূর্ণ স্থান, তাই এখানে যেন এ ধরনের কোনো ঘটনা না ঘটে সেজন্য আরও বেশি তৎপর থাকতে হবে।

 পাশাপাশি বাড়াতে হবে গোয়েন্দা নজরদারি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি বাড়াতে ইতিমধ্যেই ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট জোর তৎপরতা শুরু করেছে। সাম্প্রতিক সময়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে অনাকাক্সিক্ষত ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য আমরা তৎপর রয়েছি। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশে ধর্মীয় অসাম্প্রদায়িকতা বজায় রাখতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতিবাদে শুধু সনাতন ধর্মাবলম্বী নয়, সব সম্প্রদায়ের লোকজন অংশগ্রহণ করছেন। যারা প্রতিবাদ সমাবেশে যোগদান করে একাত্মতা ঘোষণা করে আমরাও তাদের পাশে আছি। দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে শুধু সনাতন ধর্মাবলম্বী নয়, সব সম্প্রদায়ের লোকজন অংশ নিচ্ছে। জোনাল ডিসিরাও সে প্রতিবাদ সমাবেশে যোগদান করে একাত্মতা ঘোষণা করে বলবেন- আমরাও আপনাদের পাশে আছি। এরই মধ্যে ঢাকার বড় বড় পূজামন্ডপ ও উপাসনালয়ে পুলিশের উপস্থিতি ও নজরদারি বাড়ানো হয়েছে। তাদের যে কোনো প্রয়োজনে আমরা সর্বাত্মক সহায়তা দিতে প্রস্তুত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর