সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বড় দরপতনে শুরু হলো সপ্তাহের লেনদেন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের প্রথম দিনের লেনদেন শুরু হলো বড় দরপতন দিয়ে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) একদিনে সূচক কমেছে ৭০ পয়েন্টের বেশি। আগের সপ্তাহের শুধু শেষ দিনে সূচক বেড়েছিল ৬৯ পয়েন্ট। তার আগে তিন দিনে কমে ২২৩ পয়েন্টের বেশি।

ডিএসইতে দিনের লেনদেন শেষে প্রধান সূচক ডিএসই-এক্স আগের দিনের তুলনায় ৭০ পয়েন্ট কমে ৭ হাজার ৫ পয়েন্টে নেমে গেছে। দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মাত্র ৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। কমেছে ২৯২টির। আর ২৬টির দাম অপরিবর্তিত রয়েছে। দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৪৬৮ কোটি ৪০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ১ হাজার ৩১০ কোটি ৯৭ লাখ টাকা।

সে হিসাবে লেনদেন বেড়েছে ১৫৭ কোটি ৪৩ লাখ টাকা। টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের শেয়ার। কোম্পানিটির ৩৪২ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১১ টাকা ৭০ পয়সা বেড়ে ১৬৭ টাকা ৭০ পয়সা হয়েছে প্রতিষ্ঠানটির শেয়ার দর। দ্বিতীয় স্থানে থাকা ওরিয়ন ফার্মার শেয়ার লেনদেন হয়েছে ৭৯ কোটি ৩০ লাখ টাকার। ৭৮ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১২২ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৪৯ কোটি ৯৯ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ২৮৮টি প্রতিষ্ঠানের মধ্যে ৬২টির দাম বেড়েছে।  দাম কমেছে ২০৫টির এবং ২১টির দাম অপরিবর্তিত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর