সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বিএনএস গ্রুপের চেয়ারম্যান বুলুকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

জালিয়াতির মাধ্যমে সরকারি প্লট আত্মসাতের অভিযোগে বিএনএস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এমএনএইচ বুলুকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজধানীর সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে গতকাল তাকে জিজ্ঞাসাবাদ করেন সংস্থাটির পরিচালক শেখ মো. ফানাফিল্যা ও উপ-পরিচালক সুভাষ দত্ত। দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক জানান, মিরপুরের বাসিন্দা আনোয়ার আলম নামের এক ব্যক্তি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক), গৃহায়ণ ও গণপূর্ত অধিদফতরের কিছু কর্মকর্তার সঙ্গে যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে গুলশান ও ধানমন্ডিসহ রাজধানীর বিভিন্ন এলাকার বেশ কয়েকটি সরকারি প্লট আত্মসাৎ করেন বলে অভিযোগ পায় দুদক।

 কমিশন অভিযোগ অনুসন্ধানে সংস্থাটির উপপরিচালক সুভাষ দত্তকে অনুসন্ধান ও পরিচালক শেখ মো. ফানাফিল্যাকে তদারক কর্মকর্তার দায়িত্ব দিয়ে একটি টিম গঠন করে। দুদকের টিম অভিযোগ সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করে। ইতিমধ্যে অভিযোগের বিষয়ে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

দুদক জানায়, আনোয়ার আলম রাজউক ও গণপূর্তের কর্মকর্তার সঙ্গে যোগসাজশ করে যে কয়েকটি সরকারি প্লট আত্মসাৎ করে তার একটি হচ্ছে গুলশান-২ এর বাণিজ্যিক এলাকার ২০ ও ২০/এ  নম্বর হোল্ডিংয়ের ১ বিঘা ৩ কাঠা সাড়ে ৮ শতাংশ আয়তনের প্লটটি। এই প্লটটি অভিযুক্ত আনোয়ার আলমের কাছ থেকে কেনেন বিএনএস গ্রুপের চেয়ারম্যান এমএনএইচ বুলু। দুদক টিম তাকে এই প্লট ক্রয়ের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন।

এদিকে দরপত্র ছাড়াই পুরনো মালামাল বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগে গতকাল বরিশালের বাকেরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তার অফিসে অভিযান পরিচালনা করে দুদক।

দুদক সূত্র জানান, বাকেরগঞ্জ উপজেলা কৃষি অফিসের পুরনো মালামাল দরপত্র ছাড়াই বিক্রি করে অর্থ আত্মসাতের একটি অভিযোগ পায় দুদক। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল দুদকের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমানের নেতৃত্বে একটি টিম বাকেরগঞ্জ উপজেলা কৃষি অফিসে অভিযান পরিচালনা করে। অভিযানকালে দুদক টিম সরেজমিনে উপজেলা কৃষি অফিস পরিদর্শন করে এবং অভিযোগের বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তাসহ অন্যদের বক্তব্য গ্রহণ করে। অভিযানে দুদক টিম বেশ কিছু নথিপত্র সংগ্রহ করে এবং অভিযোগের পক্ষে তথ্য-প্রমাণ পায়। অভিযানে প্রাপ্তসহ নথিপত্র যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কমিশন প্রতিবেদন দাখিল করবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর