মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

এমপি হলেন শেরীফা কাদের

নিজস্ব প্রতিবেদক

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শেরীফা কাদের। গতকাল জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনের রিটার্নিং অফিসার ও ইসি যুগ্ম-সচিব মো. আবুল কাসেমের তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। এ বিষয়ে রিটার্নিং অফিসার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শেরীফা কাদেরকে বিনাপ্রতিদ্বিন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে এবং গেজেট প্রকাশের জন্য পাঠানো হয়েছে। এরআগে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের শূন্য পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদেরের স্ত্রী শেরীফা কাদের।

 তিনি রিটানিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন। এ নির্বাচনে শেরীফা কাদের ছিলেন একমাত্র প্রার্থী। পরে তার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বৈধ হয় এবং প্রত্যাহারের সময় শেষে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়।

জাতীয় পার্টির নেতা ও সংসদ সদস্য অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরী গত ১৩ সেপ্টেম্বর মারা গেলে সংসদে নারীদের জন্য সংরক্ষিত ৪৫ নম্বর আসনটি শূন্য হয়। নিয়ম অনুযায়ী, এ উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী দেয়। মূলত দল মনোনীত একক প্রার্থীরাই প্রতিটি সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, ১৮ অক্টোবর মনোনয়নপত্র বাছাইয়ের পর ২৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হয়। পরে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে ইসি। সব প্রক্রিয়া শেষে গতকাল তাকে নির্বাচিত ঘোষণা করা হয়।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর