বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

করোনায় ২৪ ঘণ্টায় সাত জনের মৃত্যু, শনাক্ত ৩০৬

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সাতজনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে ৩০৬ জন। এ নিয়ে গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন। মোট প্রাণহানি হয়েছে ২৭ হাজার ৮৪১ জনের। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তের হার ছিল ১.৫৩ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১.৪৪ শতাংশ। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ২৮৮ জন করোনা রোগী। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় সর্বোচ্চ শনাক্তের হার ছিল বরিশাল বিভাগে ৩.৫০ শতাংশ। এ ছাড়া রংপুর বিভাগে ২.৮৭ শতাংশ, রাজশাহী বিভাগে ২.৩৫ শতাংশ।

খুলনা বিভাগে ১.৭৫ শতাংশ, ঢাকা বিভাগে ১.৫৫ শতাংশ, সিলেট বিভাগে ১.৩৪ শতাংশ, চট্টগ্রাম বিভাগে শূন্য দশমিক ৯০ শতাংশ ও ময়মনসিংহ বিভাগে শূন্য দশমিক ৪০ শতাংশ ছিল শনাক্তের হার।

গত এক দিনে মারা যাওয়া সাতজনের মধ্যে চারজন ছিলেন নারী ও তিনজন পুরুষ। সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে ঢাকা বিভাগে তিনজন, খুলনা বিভাগে দুজন, চট্টগ্রাম বিভাগে একজন ও রাজশাহী বিভাগে একজন মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে চারজনের বয়স ছিল ৫১ থেকে ৮০ বছরের মধ্যে। দুজনের বয়স ৪১ থেকে ৫০ বছর ও একজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর