বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

রাজধানীতে ভিওআইপি সরঞ্জামসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কদমতলী এলাকা থেকে ভিওআইপি সরঞ্জামাসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ এর সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন শরীফুল আলম ও মো. মাকসুদুর রহমান।

গতকাল সকালে দনিয়ার গোয়ালবাড়ী মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানে ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত চারটি ল্যাপটপ, সাতটি সিপিইউ, তিনটি মনিটর, তিনটি মাউস, দুটি কি-বোর্ড, একটি প্রিন্টার, একটি হার্ডডিস্ক, তিনটি কম্পিউটার ক্যাবল, তিনটি মডেম, দুটি পেনড্রাইভ, চারটি অ্যাডাপ্টার, দুটি মোবাইল চার্জার, পাঁচটি সিম বক্সসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃতরা অবৈধ ভিওআইপি ব্যবসা চক্রের সদস্য। দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে কম্পিউার সফটওয়্যারের মাধ্যমে অবৈধভাবে টেলিযোগাযোগ যন্ত্রাপাতি স্থাপন করে সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে তারা এ অবৈধ ভিওআইপি ব্যবসা চালিয়ে আসছে। বিটিআরসি কর্মকার্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, অবৈধ টেলিযোগাযোগ স্থাপনার মাধ্যমে প্রতিদিন আনুমানিক প্রায় ১ লাখ ৮০ হাজার আন্তর্জাতিক কল মিনিট অবৈধভাবে দেশে টার্মিনেট করা সম্ভব। এর ফলে সরকার কর্তৃক নির্ধারিত বর্তমান আন্তর্জাতিক কল টার্মিনেশন রেট অনুযায়ী দৈনিক প্রায় ৯০ হাজার টাকা এবং বছরে প্রায় ৩ কোটি ২৪ লাখ টাকা সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া সম্ভব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর