শিরোনাম
শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ যুক্তরাষ্ট্র যৌথ অনুশীলন

নিজস্ব প্রতিবেদক

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ যুক্তরাষ্ট্র যৌথ অনুশীলন

রাজধানীর আর্মি গলফ ক্লাবে গতকাল সশস্ত্র বাহিনী ও মার্কিন সেনাবাহিনীর যৌথ উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক অনুশীলনে সমাপনী বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন -আইএসপিআর

ঢাকার আর্মি গলফ ক্লাবে গতকাল বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও মার্কিন সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ভূমিকম্প-পরবর্তী অনুসন্ধান এবং উদ্ধারবিষয়ক তিন দিনব্যাপী অনুশীলন শেষ হয়েছে।

আইএসপিআর জানায়, ‘ডিজাস্টার রেসপন্স এক্সারসাইজ অ্যান্ড এক্সচেঞ্জ বাংলাদেশ-২০২১’ শীর্ষক এ অনুশীলনের সমাপনী দিনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো এনামুর রহমান উপস্থিত ছিলেন।

সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল ওয়াকার-উজ-জামান, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুশীলনে ২৩টি দেশের ১৪৭টি সংস্থার ৩০০-এর বেশি প্রতিনিধি অংশ নেন।

অনুশীলনে ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক এবং ভারপ্রাপ্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শফিকুল আলম উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর