সোমবার, ১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

গণমাধ্যম মানুষকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন কিন্তু দায়িত্বশীল গণমাধ্যমের কথা বলে গেছেন। বর্তমান সরকার সবসময়ই দায়িত্বশীল ও জনকল্যাণকর সাংবাদিকতার পক্ষে। সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়া এখন স্বাধীনভাবে কাজ করছে। বস্তুনিষ্ঠ সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে গণমাধ্যম গণতন্ত্রকে শক্তিশালী করে তোলে। গণমাধ্যম মানুষকে সঠিক সিদ্ধান্ত গ্রহণের জায়গায় সাহায্য করে। তাই গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীলতার বিষয়টি বিবেচনা করতে হবে। মুক্তিযুদ্ধ জাদুঘরের উদ্যোগে রাজধানীর আগারগাঁওয়ের গতকাল মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত ‘বজলুর রহমান স্মৃতিপদক-২০২০ প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি দৈনিক সংবাদ পত্রিকার প্রয়াত সম্পাদক ও সাংবাদিক বজলুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

 

পরে মুক্তিযুদ্ধবিষয়ক সাংবাদিকতার জন্য সাংবাদিক মো. মামুন চৌধুরী, সাংবাদিক রাজন ভট্টাচার্য এবং সাংবাদিক শাহনাজ শারমিনের নেতৃত্বে নাগরিক টিভি টিমকে ‘বজলুর রহমান স্মৃতিপদক-২০২০’ প্রদান করা হয়।

ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলী স্বাগত বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন জুরিবোর্ডের সদস্য ও টিভি ব্যক্তিত্ব নওয়াজেশ আলী খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক  রোবায়েত ফেরদৌস প্রমুখ।

ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, সাংবাদিক বজলুর রহমান একজন দেশপ্রেমিক, মুক্তিযোদ্ধা, নিরহংকারী মানুষ ছিলেন। তিনি অজ্ঞতা, অন্যায় ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর