বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

রাজশাহীতে প্রতারক চক্রের চার সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরীতে নারী দিয়ে ফাঁসিয়ে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত এক সেনাসদস্যকে অপহরণ, প্রাণনাশের হুমকি ও চাঁদা আদায়ের অপরাধে প্রতারক চক্রের চার সদস্যকে আটক করেছে ডিবি। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া নগদ ৪৫ হাজার টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত চারটি মোবাইলফোন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- সায়েম উদ্দিন শ্যাম (৩৫), মো. পারভেজ (৩২), রাজিয়া সুলতানা সুমা (৩০) ও শরিফা আক্তার সাথী (২৭)।

গতকাল দুপুরে সংবাদ সম্মেলনে রাজশাহী নগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত ল্যান্স কর্পোরাল ৩১ অক্টোবর নাটোর থেকে নগরীর শিরোইল বাস টার্মিনালে নেমে বাড়ি যাওয়ার জন্য অটোরিকশায় ওঠেন। এ সময় আরও দুজন নারী যাত্রী একই অটোরিকশায় ওঠেন। কিছুক্ষণ পর ওই নারী যাত্রীরা অবসরপ্রাপ্ত সেনা সদস্যের হাতে ঠিকানা লেখা একটি চিরকুট ধরিয়ে দিয়ে বলে, তারা রাজশাহীতে নতুন এসেছে, কিছু চেনে না-তাই ঠিকানা মোতাবেক পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করে। ওই সেনা সদস্য তাদেরকে ঠিকানা অনুযায়ী পৌঁছে দেওয়ার জন্য অটোরিকশা নিয়ে ঐতিহ্য চত্বরে এলে আগে থেকে পরিকল্পনা অনুযায়ী আরও দুজন আসামি সেই অটোরিকশায় ওঠে। এবার তারা সবাই সেনা সদস্যকে অস্ত্রের ভয় দেখিয়ে শরিফা আক্তার সাথীর বাড়িতে নিয়ে যায়। সেখানে শরিফার সঙ্গে ছবি তোলে। এরপর তারা সেনা সদস্যের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ ও চাঁদা দাবি করে। টাকা না পেলে এসব অশ্লীল ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দেয়। তখন সেনা সদস্য তার সম্মানের ভয়ে ব্যাগে থাকা স্ত্রীর চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা তাদের হাতে তুলে দেয় এবং ছবিগুলো প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

এ ঘটনায় সেনা সদস্য ডিবি পুলিশকে মৌখিকভাবে অভিযোগ করেন। অভিযোগের পর অভিযান পরিচালনা করে আসামিদের অবস্থান শনাক্ত করে সোমবার ৭টায় নগরীর রাজপাড়া থানার বহরমপুর এলাকা থেকে চারজনকে আটক করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর