বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

কুমিল্লায় এক রাতে চার বাড়ি ও সড়কে ডাকাতি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বুড়িচংয়ে এক রাতে চার বাড়িতে ও একটি সড়কে ডাকাতি ঘটেছে। পাঁচটি ঘটনায় নগদ টাকা, সোনার অলঙ্কার ও মোবাইল ফোন লুটে নেয় ডাকাত দল। ডাকাতের হামলায় এক নারী আহত হয়েছেন। সূত্র জানান, সোমবার রাতে উপজেলার মোকাম ইউনিয়নের লোয়ারচর গ্রামের আবুল হোসেনের বাড়িতে হানা দেয় ২৫-৩০ জনের একটি ডাকাত দল। রাত সাড়ে ১২টায় ডাকাত দল ফটকের দুটি গেট ও তিনটি দরজা ভেঙে ঘরে ঢোকে। তারা অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের হাত পা মুখ বেঁধে ফেলে ছয় রুমের একটি ঘরের স্টিলের আলমারি, শোকেস, ওয়ারড্রব ভেঙে ২ লাখ ৫০ হাজার টাকা, সোনার অলঙ্কার ও মোবাইল ফোন নিয়ে যায়। রাত আড়াইটায় আর একদল ডাকাত ৫ কিলোমিটার দূরে লোধন গ্রামের আওয়ামী লীগ নেতা সুলতান আহমেদের বাড়িতে হানা দেয়।

তারা ঘরের দরজা ভেঙে ঢুকে দেশি অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে ৫ হাজার টাকা, ৬ ভরি সোনা, মোবাইল ফোন লুটে নেয়। ডাকাতের হামলায় গৃহকর্তা শহিদুল ইসলামের স্ত্রী আহত হন। ডাকাতরা তাঁর কান ছিঁড়ে দুল ছিনিয়ে নেয়।

এদিকে আরেকদল ডাকাত একই ইউনিয়নের ভারিকোটা গ্রামের আবদুল লতিফের বাড়ির দুই ঘরে ডাকাতি করে। তারা টাকা, সোনার অলঙ্কার ও মোবাইল ফোন লুটে নেয়।

এর আগে রাত ১১টায় আবিদপুর-কাকিয়ার চর সড়কে একটি মোটরসাইকেল আরোহী দম্পতি ডাকাতের কবলে পড়েন। ডাকাতরা তাঁদের থেকে ৫ হাজার টাকা, মোবাইল ফোন ও সোনার অলঙ্কার লুট করে।

এ বিষয়ে মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক মুন্সি জানান, ইউনিয়নবাসী ডাকাত আতঙ্কে ভুগছে। গত এক মাসে এ ইউনিয়নের কয়েকটি গ্রামে ডাকাতি হয়েছে। সোমবার রাতে লোয়ারচর, লোধন ও ভারিকোটা গ্রামে ডাকাতি হয়েছে। এ ছাড়া একটি সড়কেও ডাকাতি হয়েছে। গ্রামের মানুষ রাত জেগে পাহারা দিচ্ছেন। পুলিশ প্রশাসনের সঙ্গে একাধিক মিটিং হলেও কোনো প্রকারেই ডাকাতি বন্ধ করা যাচ্ছে না।

বুড়িচং থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বলেছেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযান চালানো হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর